1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  7. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৩৩ অপরাহ্ন

সুন্দর পরিবেশ উপহার দিতে কাজ করছে সরকার – পরিবেশ মন্ত্রী

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদকঃ

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি বলেছেন, দেশের জনগণকে বাসযোগ্য পরিবেশ উপহার দেয়ার লক্ষ্যে কাজ করছে তাঁর মন্ত্রণালয়। করোনাভাইরাসের সংক্রমণ জনিত মহামারী কালে বিভিন্ন ধরনের কাজ বন্ধ বা নিম্নগতিতে চললেও পরিবেশ ও বন বিভাগের প্রকল্পের ক্ষেত্রে সে সুযোগ নেই। পরিবেশ সুন্দর রাখার লক্ষ্যে কোভিডকালীন সময়েও গতিশীলতার সাথে অন্যান্য সময়ের ন্যায় পরিবেশ ও বন অধিদপ্তরের প্রকল্পের কাজ চলমান রাখতে হবে।

আজ বৃহস্পতিবার বিকেলে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের এডিপি উন্নয়ন প্রকল্প সমূহের মাসিক বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা বিষয়ে অনলাইন সভায় তাঁর সরকারি বাসভবন হতে যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী এসব কথা বলেন।

গুনগত মান বজায় রেখে প্রকল্প পরিচালকদের প্রতি কাজ করার আহবান জানিয়ে পরিবেশ মন্ত্রী বলেন, প্রকল্পের অগ্রগতি সন্তোষজনক করতে অর্থবছরের শুরু থেকেই পরিকল্পনা মতো পুরোদমে কাজ শুরু করতে হবে। শুরু থেকে কাজ না করলে যথাসময়ে শেষ করা যাবে না। শব্দ দূষণসহ সকল প্রকার দূষণ রোধে কাজ করার জন্য তিনি উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি বলেন, শেখ রাসেল এভিয়ারি প্রকল্পসহ সকল প্রকল্পের কাজই যথানিয়মে এবং গুনগত মান বজায় রেখে সম্পাদন করতে হবে।

কোভিড পরিস্থিতির কারণে অন্যান্য প্রকল্পের মতো পরিবেশ ও বন সংশ্লিষ্ট প্রকল্পের কাজ স্থগিত না রাখতে উপস্থিত প্রকল্প পরিচালকগণ মত প্রকাশ করেন। তাঁরা জানান, অর্থের অভাবে পূর্বের বছরগুলিতে রোপিত বৃক্ষের পরিচর্যা যথাসময়ে না করা হলে সুফল পাওয়া কষ্টসাধ্য হবে।

সভায় মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসি, অতিরিক্ত সচিব (পরিবেশ) মাহমুদ হাসান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মিজানুল হক চৌধুরী এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড এ,কে,এম রফিক আহাম্মদ, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক(চলতি দায়িত্ব) মোঃ আমির হোসেন চৌধুরীসহ মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর / সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চিকিৎসকের পরামর্শ মতো আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত পরিবেশ মন্ত্রী আইসোলেশনে থাকবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর