1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  7. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:২৪ অপরাহ্ন

রংপুরে বিট পুলিশিং কার্যক্রম জোরদারের বিকল্প নেই

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ০ বার পড়া হয়েছে

শরিফা বেগম শিউলী
রংপুর প্রতিনিধি

২৩ আগষ্ট ২০২০ খ্রিঃ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়াম রংপুরে,মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ ) রংপুর এর সভাপতিত্বে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে রংপুর জেলা পুলিশের বিট পুলিশিং কর্মশালায় ও বিট রেজিস্ট্রার বিতরণ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত বিট পুলিশিং কর্মশালা ও বিট রেজিস্ট্রার বিতরণ অনুষ্ঠানে প্রধান অ‌তিথী হিসেবে উপস্থিত ছি‌লেন বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার, বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম পুলিশ সুপার রংপুর।

এসময় পুলিশ সুপার রংপুর মহোদয় বলেন বিট পুলিশিং সেবার মাধ্যমে সাধারন মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিয়ে পুলিশ এবং জনগনের মাঝে সম্পর্কের সেতু বন্ধন দ্বারা সমাজ থেকে অপরাধ প্রবণতা কমিয়ে আনতে আগের চেয়ে আরও বেগবান হয়ে কাজ করতে হবে।
নির্ধারিত বিট এরিয়ায় কোন প্রকার শৃঙ্খলার অবনতি না হয়, এবং ভু্ক্তভোগীরা যেন পরিপূর্ণ সেবা পেতে পারে সে বিষয়ে আন্তরিক হয়ে কাজ করতে হবে। এছাড়াও তিনি উক্ত এলাকায় অপরাধ নিয়ন্ত্রণে জনগণের করনীয় বিষয় নিয়ে উপস্থিতির সহিত মত বিনিময়ে জনগণের সাথে পুলিশের সম্পর্ক আরো জোড়দার করার লক্ষ্যে সংশ্লিষ্ট এলাকায় বিট পুলিশ অফিস নির্ধারিত করার জন্য পুলিশ ও জনগনের হাতে হাত মিলিয়ে অপরাধ নিয়ন্ত্রণে কাজ করার অঙ্গীকার করেন।

তিনি আরো বলেন, উভয় থানা এলাকায় বিট পুলিশিং ব্যবস্থা জোড়দার করার জন্য বিট অফিসারদের প্রতি মনিটরিং বাড়ানোর জন্য নির্দেশনা প্রদান করেন। সাধারন মানুষের দোরগোড়ায় আরও বেগবান হয়ে সেবাদান চলমান রাখার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান একই সাথে কোন অফিসারের বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ পেলে ছাড় দেয়া হবেনা বলে জানান। থানা এলাকায় কোন প্রকার সম্পত্তি সংক্রান্ত অপরাধ বৃদ্ধি না পায় এবং কোথাও যেন কোন প্রকার নাশকতামূলক কর্মকান্ড না ঘটে সেদিকে নজরদারী বাড়ানোসহ দৃশ্যমান পুলিশিং এর জন্য সকলকে জোর আহ্বান জানান।

রংপুর জেলা পুলিশের আয়োজনে বিট পুলিশিং কর্মশালায় ও বিট রেজিস্ট্রার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মারুফ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার, (বি-সার্কেল) রংপুর, আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) রংপুর।মোঃ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রংপুর, মোঃ আশরাফুল আলম পলাশ, সহকারি পুলিশ সুপার, (এসএএফ), রংপুরসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের অফিসার ইনচার্জ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর