1. admanu3@gmail.co : IT Admin : IT Admin
  2. admanu3@gmail.com : admanu :
  3. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  4. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  5. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  6. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  7. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  8. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৩:৪২ অপরাহ্ন

বিএসএমএমইউতে করোনাভাইরাস নিয়ে গবেষণার জন্য রিসার্চ গ্রান্ট প্রদান

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদকঃ

বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাস সংক্রান্ত গবেষণা প্রকল্পের আওতায় ভাইরাসটি নিয়ে গবেষণার জন্য মোট ১৪ জন শিক্ষককে রিসার্চ গ্রান্ট প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে আজ বুধবার ১৯ আগস্ট ২০২০ইং তারিখে ডা. মিল্টন হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অত্যন্ত গুরুত্বপূর্ণ ও মহতী ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম। সভাপতিত্ব করেন সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন। সঞ্চালনা করেন সম্মানিত রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান।

প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, করোনাভাইরাসের চরিত্রগত বৈশিষ্ট্য, ভাইরাসটি মানুষের দেহে কতক্ষণ বেঁচে থাকে, কীভাবে ছড়ায়, কোন ধরণের সমতলে কতক্ষণ টিকে থাকে, ভাইরাসটি মানুষের দেহে কীভাবে পরিবর্তিত হয়, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা, ভাইরাসটির প্রতিষেধক আবিষ্কারসহ বিভিন্ন দিক নিয়ে বিস্তর গবেষণার সুযোগ রয়েছে। বাংলাদেশসহ বিশ্ববাসীকে ভাইরাসটির প্রাদুর্ভাব মুক্ত করতে এবং মানুষের জীবন বাঁচাতে করোনাভাইরাস নিয়ে গবেষণার বিকল্প নাই। সেই গুরুত্ব অনুধাবন করেই মানুষের জীবন রক্ষার্থে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন করোনাভাইরাস সংক্রান্ত গবেষণা প্রকল্প গ্রহণ করেছে এবং সেই প্রকল্পের আওতায় ভাইরাসটির বিভিন্ন দিক নিয়ে গবেষণার জন্য অনুদান প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর