1. admanu3@gmail.co : IT Admin : IT Admin
  2. admanu3@gmail.com : admanu :
  3. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  4. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  5. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  6. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  7. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  8. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ১২:২২ পূর্বাহ্ন

খুলনায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন’র ১ সক্রিয় সদস্য গ্রেফতার

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিবেদকঃ

এরই ধারাবাহিকতায় পূর্বে একাধিক অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লা’র দল এর গ্রেফতারকৃত সদস্যদের দেওয়া তথ্যের ভিত্তিতে নিষিদ্ধ জঙ্গী সংগঠন ‘আল্লার দল’এর অন্যান্য সদস্যদের গ্রেফতারের লক্ষে র‌্যাবের গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখা হয়। এরই প্রেক্ষিত র‌্যাব-৬ এর একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে,খুলনার ফুলতলা থানাধীন বেজের ডাঙ্গা রেল স্টেশন সংলগ্ন জনৈক সাত্তার মোড়লের দোতলা বিল্ডিং এর সামনে নিষিদ্ধ জঙ্গী সংগঠন “আল্লার দল”এর এক সদস্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দল ১৮ আগষ্ট রাতে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গী সংগঠন “আল্লার দল”এর সক্রিয় সদস্য মোঃ লিটন হোসেন(৩০), পিতা-মোঃ সাখাওয়াত হোসেন , সাং- গোরপাড়া, থানা-শার্শা, জেলা-যশোর’কে উগ্রবাদী সঙ্গীত লিফলেট (০২ পাতা) ও শপথ অনুষ্ঠানে আলোচনা সংক্রান্ত নথি (০২ পাতা) সহ গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায় গত ২০১৬ সালের মার্চ মাসে দ্বীন ইসলাম নামক এক ব্যক্তি তাকে মুকুল নামক (২৯-১২-২০১৯ তারিখ র‌্যাব কর্তৃক গ্রেফতারকৃত) ব্যক্তির ঠিকানা দিয়ে যশোর জেলার ঝিকরগাছা থানাধীন কায়েমকোলা এলাকায় পাঠায়। সে কায়েমকোলায় গিয়ে মুকুলের সাথে সাক্ষাত করে। সেখানে আব্দুল মান্নান নামক ব্যক্তির নিকট হতে বায়াত গ্রহণ করে মতিন মেহেদীর “আল্লার দল”নামক সংগঠনের সদস্য পদ গ্রহণ করে। মতিন মেহেদীর “আল্লার দল”সংগঠনের সদস্য হবার পর থেকেই সে সেলুনের ব্যবসার পাশাপাশি বিভিন্ন জনকে দাওয়াত প্রদান করে আসছে। সংগঠনের দায়িত্বশীল ব্যক্তিরা গ্রেফতার হওয়ায় সে অতি গোপনে অন্যান্য সদস্যদের সাথে সাক্ষাত করে তার সেলুনের ব্যবসার পাশাপাশি সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

জিজ্ঞাসাবাদে আরও জানায় সে দীর্ঘদিন যাবত এই সংগঠনের সাথে জড়িত।সে দেশের বিভিন্ন জায়গা হতে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস হতে অর্থ সংগ্রহ এবং কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত রয়েছে। পরবর্তীতে সে এই সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনে সম্পৃক্ত হওয়ার জন্য দাওয়াত প্রদান ইত্যাদি কর্মকান্ডে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে আসছে

ইতিপূর্বে ০৪-০৭-২০২০ তারিখ গ্রেফতার কৃত নিষিদ্ধ জঙ্গি সংগঠন ”আল্লার দল এর থানা নায়েক (ক) মোঃ শরিফুল ইসলাম শাওন ও সদস্য (খ) মোঃ তরিকুল ইসলামা মিলন গনের ঘনিস্ট সহযোগি । সেও তদের বিরুদ্ধে রুজু হওয়া মামলার ঘটনার সহিত জড়িত আছে মর্মে প্রাথমিক ভাবে তথ্য প্রমান পাওয়া যাচ্ছে । তাকে উক্ত মামলায় গ্রেফতার দেখিয়ে বিঙ্গ আদালতে প্রেরন করা হচ্ছে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর