1. admanu3@gmail.co : IT Admin : IT Admin
  2. admanu3@gmail.com : admanu :
  3. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  4. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  5. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  6. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  7. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  8. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গৃহহীনদের আবাস দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা – তথ্যমন্ত্রী বাগাতিপাড়ায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ ও জমি প্রদান নীলফামারীতে ৬৩৭টি পরিবারেরকে পাকা ঘর হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটে ২৭০ পরিবারে জমিসহ গৃহ হস্তান্তর বাগেরহাটে ১৯ হরিণের চামড়াসহ দুই পাচারকারী আটক পঞ্চগড়ে ১হাজার ৬৮ ভূমিহীন পরিবারকে পাকা বাড়ি বরাদ্দ চসিক নির্বাচনে আ’ লীগ প্রার্থীর ইশতেহারে জলাবদ্ধতা নিরসনে প্রকল্প প্রাধান্য চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচনী ইশতেহার ঘোষনা গত ২ বছরে উন্নয়নের জন্য তালিকা করে বহু প্রকল্প নিয়েছি-প্রতিমন্ত্রী জাহিদ ফারুক মাদার তেরেসা এ্যাওয়ার্ড পাওয়ায় কাউন্সিলর হারাধন কে গণসংবর্ধনা

সাহিত্য পত্রিকা কালি ও কলমের সম্পাদক’র মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ৪৩৯ বার পড়া হয়েছে

জনপ্রিয় সাহিত্য পত্রিকা ‘কালি ও কলম’ এর সম্পাদক এবং বিশিষ্ট কবি, সাংবাদিক ও সংগঠক আবুল হাসনাত এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, সংস্কৃতির বিভিন্ন শাখায় পদচারণার মাধ্যমে আবুল হাসনাত বাংলাদেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতিতে প্রভূত অবদান রেখেছেন। তিনি ছিলেন বাংলা ভাষার অন্যতম জনপ্রিয় শিল্প, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক পত্রিকা ‘কালি ও কলম’ এর সম্পাদক এবং একইসঙ্গে চিত্রকলা বিষয়ক ত্রৈমাসিক ‘শিল্প ও শিল্পী’র সম্পাদক। তাছাড়া তিনি দৈনিক সংবাদের সাহিত্য সাময়িকী দীর্ঘ ২৪ বছর ধরে সুনামের সঙ্গে সম্পাদনা করেন। তাঁর মৃত্যুতে শিল্প-সাহিত্য-সংস্কৃতি ক্ষেত্রে অপূরণীয় ক্ষতি হয়েছে।

উল্লেখ্য, ছায়ানটের অন্যতম সংগঠক আবুল হাসনাত (৭৫) আজ সকালে রাজধানীর ধানমণ্ডিস্থ আনোয়ার খান মডার্ণ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ফুসফুসের সংক্রমণজনিত রোগে ভুগছিলেন।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর