1. admanu3@gmail.co : IT Admin : IT Admin
  2. admanu3@gmail.com : admanu :
  3. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  4. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  5. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  6. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  7. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  8. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৭:৩৯ পূর্বাহ্ন

চা-কফি ভেন্ডিং মেশিন অ্যাসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক।।

দেশের সকল কফি ব্যবসায়ীকে এক ছাদের নিচে নিয়ে আসতে বাংলাদেশ ইনস্ট্যান্ট টি কফি এন্ড ভেল্ডিং মেশিন কোম্পনিস্ অ্যাসোসিয়েশনের (বিআইটিসিভিএমসিএ)’র কার্য়নির্বাহী পরিষদ গঠণ করা হয়েছে। ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর রয়েল ক্যাফের কর্ণধার প্রদ্যুৎ কুমার তালুকদার দেশের কফি ব্যবসায়ীদেরকে নিয়ে বিআইটিসিএমসিএ’র সভা আহ্বান করেন। ওই সভায় ৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর থেকে আহ্বায়ক কমিটি ৮টি মিটিং করার পর সম্প্রতি অ্যাসোসিয়েশনের সদস্যদের সম্মতিতে ১৩ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠণ করা হয়। কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন রয়েল ক্যাফের কর্ণধার প্রদ্যু কুমার তালুকদার, সহ-সভাপতি ক্যাফে ডিলাইটের সাইদ মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রোজ ক্যাফের কাইয়ুম খান। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- যুগ্ম সম্পাদক ইন্ডিক্যাফের আব্দুল আজিজ, সাংগঠনিক সম্পাদক বাংলা কফির আব্দুল আহাদ, কোষাধ্যক্ষ্য জিলক্যাফের আহমদুল হক, প্রচার ও দপ্তর সম্পাদক স্টার ক্যাফের রুবল মিয়া।
নবগঠিত কার্যকরি কমিটির সদস্যরা হলেন- রিয়েল ক্যাফের মোঃ এনামুল হক খন্দকার, আল ইসলামী ক্যাফের মোঃ মোমিনুর রহমান, এস পি কে কফির মোহাম্মদ শহিদুল ইসলাম রিপন, ক্যাফে ভিক্টোরিয়ার এস এম তানভীর আহমেদ, ওয়াও ক্যাফের সাজ্জাদুর রহমান ও এ্যারাবিকা কফির নজরুল ইসলাম।

সম্ভাবনাময় কফি ব্যবসাকে মজবুত ভিত্তির উপর দাঁড় করাতে অ্যাসোসিয়েশন কাজ করবে জানিয়ে নতুন কমিটির সভাপতি প্রদ্যুৎ কুমার তালুকদার বলেন, চা, কফি ভেন্ডিং মেশিন ব্যবসা বাংলাদেশে সম্ভাবনা অনেক বেশি। এই সেক্টরে বাংলাদেশের বেকার জনগোষ্টীকে কাজে লাগানো সম্ভব। কিন্তুু দীর্ঘ মেয়াদী ব্যবসা দাঁড় করাতে হলে একটি অ্যাসোসিয়েশন খুব জরুরী হয়ে পড়েছিলো। কারণ সব ব্যবসায়ীরা একটি নিয়ম-নীতির ভেতর কাজ না করলে এই সেক্টরকে এগিয়ে নেওয়া দুরূহ ব্যাপার। তারই পরিপ্রেক্ষিতে গত বছর আমরা প্রথম বৈঠক করে আহ্বায়ক কমিটি গঠন করি। কফি অ্যাসোসিয়েশনের মাধ্যমে ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা নিশ্চিত করণসহ সরকারী সুযোগ-সুবিধা উপভোগ করাও এই অ্যাসোসিয়েশনের মূল লক্ষ্য। কফি ব্যবসাকে নিয়ে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা এই অ্যাসোসিয়েশনের মাধ্যমে করা সম্ভব।

বিআইটিসিভিএমসি’র সভাপতি প্রদ্যুৎ কুমার তালুকদার জানান, কফি ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা নিশ্চিত করণসহ সকল কফি ব্যবসায়ীকে ভ্যাট ও ট্যাক্সের আওতায় নিয়ে এসে পণ্যেও গুণগতমান টিক রেখে ব্যবসা করলে সবার মধ্যে সমতা চলে আসবে। সকলকে ভ্যাট ও ট্যাক্সের আওতায় এনে পণ্যের মূল্য নির্ধারণসহ এই ব্যবসাকে উন্নত ফ্ল্যাটফর্মে নিয়ে যাওয়াই এসোসিয়েশনের উদ্দেশ্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর