1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  7. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৫:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বাগাতিপাড়ায় অন্যের জমিতে সীমানা প্রাচীর নির্মাণের চেষ্টা দিনাজপুরে মাসব্যাপী সেলাই ও এমব্রয়ডারী প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন রামগড়ে পুতুল ফাউন্ডেশনের মেধাবৃত্তি প্রদান যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে রূপগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল রানীনগরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত-২ শেখ হাসিনা প্রতিটি গ্রামকে শহরে রুপান্তর করছেন-পলক রিফাত হত্যা মামলায় ১১ জনের কারাদণ্ড অনলাইন গণমাধ্যমগুলোকে শিল্পে পরিণত করা উচিত অধ্যাপক ডা.মোঃ তাহির’র মৃত্যুতে বঙ্গবন্ধু মেডিক্যাল’র উপাচার্যের শোক প্রকাশ পাকিস্তানের মাদ্রাসায় শক্তিশালী বোমা বিস্ফোরণ, নিহত ৭ আহত ৭০

ছাগলনাইয়ায় কলেজ ছাত্র জামশেদের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ৬ বার পড়া হয়েছে

এম.নিজাম উদ্দীন মজুমদার সজিব।।
ছাগলনাইয়া(ফেনী) প্রতিনিধি।।

ফেনীর ছাগলনাইয়ায় সন্ত্রাসী হামলায় জামশেদ আলম (২০) নামের এক কলেজ ছাত্র নিহতের ঘটনায় হত্যাকারী দাউদ,ফারুকসহ সকল অপরাধীদের ধ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসি।

আজ ১৬ অক্টোবর শুক্রবার সকালে উপজেলার শুভপুর নতুন বাজারে “জামশেদ আলম হত্যাকারীদের দৃষ্টান্তনূলক শাস্তি চাই” ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন কলেজ ছাত্র জামশেদ হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানান।এসময় বক্তারা আরো বলেন হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করা না হলে আমরা আরো কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল্লাহ সেলিমের সভাপতিত্বে ও মিরাজের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক এবিএম নিজাম উদ্দীন,জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোতাহের হোসেন প্রিন্স,স্থানীয় ইউপি সদস্য ফজলুর রহমান সজিব।এসময় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি ও এলাকাবাসী মানববন্ধনে অংশ নেয়।

উল্লেখ্য গত ১৪ অক্টোবর সন্ধ্যায় একই ইউনিয়নের শুভপুর নতুন বাজারে খোরশের মেমোরিয়াল কিন্ডার গার্টের সামনে সন্ত্রাসি দাউদ,ফারুকসহ ৮-১০ সন্ত্রাসী গাড়ীর গতিরোধ করে জামসেদকে গাড়ী থেকে নামিয়ে লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে মারাত্বকভাবে আহত করে। স্থানীয়রা তাকে অশংকাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে ফেনী সদর হাসপাতালে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ভোর ৫ টার দিকে তার মৃত্যু হয়।

নিহত জামসেদ দক্ষিন বল্লভপুর স্কুল এন্ড কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল।দরিদ্র পরিবারের অভাব মেটাতে ও অপারেশন হওয়া মায়ের চিকিৎসার খরচ জোগাতে সে কখনো মোবাইল সার্ভিসিংয়ের কাজ করত আবার কখনো রাজমিস্ত্রীর কাজ করত।করোনা পরিস্থিতির কারনে অন্যকাজগুলোর চাহিদা কমে যাওয়ায় কিছুদিন সে সিএনজি চালিত অটোরিক্সা চালাত।১৪ অক্টোবর সন্ধ্যায় সন্ত্রাসীরা তার উপর অতর্কিত হামলা চালালে নিভে যায় তার জীবন প্রদীপ।

প্রত্যক্ষদর্শী ও নিহতের স্বজনরা জানায় প্রতিদিনের মত সে সন্ধ্যায় গাড়ী চালানোর পর পাম্প থেকে গ্যাস নিয়ে বাড়ী যাওয়ার পথে শুভপুর নতুন বাজারে খোরশেদ আলম মেমোরিয়াল কিন্ডার গার্টেন ও হাজী ষ্টোরের সামনে পৌঁছামাত্র গাড়ীর গতিরোধ করে বখাটে দাউদ,ফারুকসহ আরো ৮-১০ জন সন্ত্রাসী।এসময় তারা জামশেদকে গাড়ী থেকে নামিয়ে কোন কথা ছাড়াই এলোপাথারী মারধর শুরু করে।একপর্যায়ে জামশেদের শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে উদ্ধার করে প্রথমে ফেনী আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে অবস্থার আরো অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হলে ভোর ৫ টায় সেখানে তার মৃত্যু হয়। জামশেদকে উদ্ধার করতে গেলে হাসান নামের এক ছেলের উপর হামলা চালিয়ে তাকেও মাথায় আঘাত করে আহত করে সন্ত্রাসীরা।জামশেদের লাশ সকালে গ্রামের বাড়ীতে নিয়ে আসলে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

জামশেদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়ক প্রায় দুই ঘন্টা অবরোধ করে রাখে এলাকাবাসি।এসময় দুই পাশে শতশত গাড়ী আটকে পড়লে পুলিশ গিয়ে ব্যারিকেট সরিয়ে দিলে যানচলাচল আবার স্বাভাবিক হয়। আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা বিভিন্ন সংস্থা ঘটনাস্থল পরিদর্শন করেছে।এলাকাবাসি জানায় সাত ভাইবোনের মাঝে জামশেদ ছিল সবার ছোট।সে অটোরিক্সা চালিয়ে নিজের পড়াশুনার খরচ যোগাড় করত এবং দরিদ্র সংসার চালাত।তারা আরো জানায় জামশেদ খুবই বিনয়ী এবং নম্র স্বভাবের ছেলে ছিল তার সাথে কখনো কারো কথা কাটাকাটিও হয়নি।সে দক্ষিন বল্লভপুর স্কুল এন্ড কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল।

নিহত জামশেদ উপজেলার শুভপুর ইউনিয়নের জয়পুর ২নং ওয়ার্ডের দেলু কন্ট্রাক্টর বাড়ীর দিল আহাম্মদের পুত্র।এলাকাবাসি আরো জানায় হামলাকারী দাউদ,ফারুকসহ ৮-১০ জনের একটি দল কিশোরগ্যাং এর মত কর্মকাণ্ডের সাথে জড়িত।তারা এলাকায় ইতিপূর্বে আরো অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছে।তারা হামলার সাথে জড়িতদের যথাযথ আইনের আওতায় আনার অনুরোধ জানান।

হামলাকারী বখাটে দাউদ, ফারুক পশ্চিম জয়পুর ১নং ওয়ার্ডের মুহুরী বাড়ীর কাশেমের পুত্র।লাশ ময়নাতদন্ত শেষে সকল আইনী প্রক্রিয়া শেষে সন্ধ্যায় গ্রামের বাড়ীর পারিবারক কবরস্থানে দাফন করা হয়।জানাজার পূর্বে লাশ নিয়ে তারা সড়কে ঘুরে হামলাকারীদের বিচার ধ্রুত কার্যকর করার জন্য শ্লোগান দেয় ।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ আবদুল্লাহ সেলিম,ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আজিজুর রহমান মজনু বলেন জামশেদের উপর হামলাকারীদের ধ্রুত বিচার করতে হবে।অপরাধীদের ধ্রুত গ্রেফতার করার জন্য আইনশৃঙ্খলা শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানান।

এব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মেজবাহ্ উদ্দীন আহাম্মেদ গণমাধ্যমকে জানান জামশেদের পরিবার থেকে মামলার প্রকৃিয়া চলছে মামলা সম্পন্ন হলে তদন্তপূর্বক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর