1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  7. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৫:২৩ অপরাহ্ন

অবৈধ সম্পদ অর্জন ও অর্থ আত্মসাতে সোনাগাজী পৌর মেয়রের বিরুদ্ধে দুদকে অভিযোগ

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৩ বার পড়া হয়েছে

সৈয়দ মনির আহমদ। সোনাগাজী(ফেনী)প্রতিনিধি ।।

শতকোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্প্রতি গুরুত্বপুর্ন নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প-২ (আইইউডিপি-২) এর প্রকল্পের ১০ কোটি টাকা আত্মসাত এর অভিযোগ উঠে সোনাগাজী পৌর মেয়র রফিকুল ইসলাম খোকনের বিরুদ্ধে ।

সম্প্রতি তার দুর্নীতির ফিরিস্তিসহ জাতীয় ও স্থানীয় একাধিক দৈনিকে অনুসন্ধানী সংবাদ প্রকাশ হয়। বৃহষ্পতিবার সকালে ঢাকাস্থ দুুদকের প্রধান কার্যালয়ে মেয়রের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন সোনাগাজী উপজেলা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য নাছির উদ্দিন আরিফ ভুঞা।

অভিযোগ সূত্রে জানা যায়, দায়িত্ব গ্রহনের চার বছরে পৌরসভা ও আশপাশের এলাকায় স্ত্রী এবং নিজ নামে ৫০ কোটি টাকা মুল্যের প্রায় ২৬ একর জমি ক্রয় করেছেন। এছাড়া ঢাকার উত্তরায় রাজউক’র ৭কোটি টাকার প্লট ও ফেনীতে একটি ৩কোটি টাকা মুল্যের পেট্রোল পাম্প ক্রয় করেছেন। অভিযোগ মতে, বসতভিটা ও বাড়ীর আঙ্গিনা বিক্রি করে নির্বাচনি ব্যায় নির্বাহ করা মেয়র খোকন নামে বেনামে প্রায় শতকোটি টাকার অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন । অভিযোগে আরো বলা হয়, সম্প্রতি গুরুত্বপুর্ন নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প-২ (আইইউডিপি-২) এর প্রকল্পে ৬টি সড়কের ভুয়া বিল ভাউচার করে প্রায় ১০ কোটি টাকা আত্মসাত করেন মেয়র খোকন। ওই প্রকল্পে একটি সড়ককে একাধিকবার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে মেয়রকে শোকজ করেছে প্রকল্প পরিচালক কাজী মিজানুর রহমান। এর আগেও মেয়র খোকনের অবৈধ সম্পদের বিবরনী উল্লেখ করে দুদকে অভিযোগ দেন সোনাগাজী পৌর কাউন্সিলর নুর নবী লিটন। বর্তমানে তা তদন্তাধিন আছে।

এ ব্যাপারে সোনাগাজী পৌর মেয়র রফিকুল ইসলাম খোকন জানান, আসন্ন পৌর নির্বাচনকে সামনে রেখে একটি চক্র তার বিরুদ্ধে অব্যহতভাবে ষড়যন্ত্র করছে। তবে অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে তিনি কোন সদুত্তর দিতে পরেননি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর