1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  7. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৩:৫০ অপরাহ্ন

রাউজানে পূজা উদযাপন পরিষদের সাথে প্রশাসনের মত বিনিময় অনুষ্ঠিত

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ৩ বার পড়া হয়েছে

রাউজান প্রতিদিন।।

আসন্ন শারদীয় দুর্গা পূজাকে সামনে রেখে রাউজানে উপজেলা পূজা উদযাপন পরিষদের সাথে রাউজান থানা প্রশাসনের আইন শৃঙ্খলা বিষয়ক মত বিনিময় অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) রাউজান থানায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল হারুন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার রাঙ্গুনীয়া সার্কেল আনোয়ার হোসেন শামীম।

বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী, রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত নূর হোসেন মামুন, দক্ষিণ রাউজান পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রকাশ শীল, রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি ডাঃ সুজিত দত্ত, সাংবাদিক প্রদীপ শীল, পূজা পরিষদ নেতা চন্দন বিশ্বাস, উজ্জ্বল কান্তি দাশ, রুবেল বৈদ্য, মিঠু শীল মেম্বার, দীলিপ দে, রিগেন শীল, রনজিত বিশ্বাসসহ আরো অনেকে।

প্রধান অতিথি সহকারী পুলিশ সুপার রাঙ্গুনীয়া সার্কেল আনোয়ার হোসেন শামীম বলেন, আসন্ন দূর্গা পূজা প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে হওয়ায় সরকার পূজার আয়োজন সীমিত আকারে করার সিন্ধান্ত নিয়েছেন। অতিরিক্ত জমায়েত থেকে বিরত থাকতে হবে। মূখে মাক্স পরিধান করে পূজা মন্ডপে প্রবেশ করতে হবে। মানুষের জীবন বাঁচাতে সরকারী নির্দেশ গুলো বাস্তবায়নে প্রতিটি পূজা মন্ডপে আলাদা সেচ্ছাসেবক ঠিম গঠন করতে হবে। সাথে মহিলা সেচ্ছাসেবক ঠিম রাখতে হবে। করোনাভাইরাস প্রাদুর্ভাব চলে গেলে আগামী বছর মহা সমারোহে সার্বজনীন উৎসব পালন হবে। সরকার সকলের মঙ্গল কামনার্থে কাজ করছে। রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল হারুন পূজা কালীন পুলিশ হেড কোয়াটারের নির্দেশনা উপস্থাপন করে বলেন, প্রতিটি মন্ডপে এন্ট্রি ও এক্সিড পয়েন্ট আলাদা রাখতে হবে। এন্ট্রি পয়েন্ট হ্যান্ড ওয়াস/ হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার রাখতে হবে। প্রত্যেক মন্ডপে একটি করে রেজিস্টার রাখতে হবে। সম্ভব হলে সিসি ক্যামেরা লাগাতে পারেন।

তিনি বলেন, পূজার মন্ডপ নিরাপদ রাখতে পুলিশের পাশাপাশি সেচ্ছাসেবক ঠিমকে একযোগে কাজ করতে হবে। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী বলেন, রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় বিগত সময়ে উৎসব মূখর পরিবেশে দূর্গা পূজা অনুষ্ঠিত হয়েছে। আবহমান কাল থেকে সকল ধর্মের সমন্বয়ে সার্বজনীন দুর্গোৎসব পালন করেছি। এই বার করোনা পরিস্থিতির কারনে পূজার আয়োজন সীমিত করা হয়েছে। রাউজানে মন্ডপের বাহিরে কোন আলোকসজ্জা হবে না। সামাজিক ও শারীরিক দূরুত্ব বজায় রেখে প্রতিমা দর্শন করা হবে। আমরা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে নির্দেশনা সম্বলিত লিফলেট সরবরাহ করবো প্রতিটি মন্ডপে। তিনি বলেন, রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে প্রতিটি মন্ডপে মাস্ক প্রদান করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর