1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  7. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৩:১১ পূর্বাহ্ন

খুবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোসাম্মৎ হোসনে আরা

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ১ বার পড়া হয়েছে

মশিউর রহমান।

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিজ্ঞান ডিসিপ্লিনের অধ্যাপক ড. মোসাম্মৎ হোসনে আরা। আগামী ৪ বছরের জন্য তাকে উপ-উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়। সোমবার (১২ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে জারিকৃত প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

অধ্যাপক ড. মোসাম্মৎ হোসনে আরা খুলনা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম নারী উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন। গতকাল বেলা পৌণে ১২টায় নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মোসাম্মৎ হোসনে আরা এ পদে যোগদানের মাধ্যমে তার দায়িত্বভার গ্রহণ করেন।

দায়িত্বপ্রাপ্ত হয়ে তিনি বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয় আমাদের সবার। বিশ্ববিদ্যালয়ের গবেষনা ও শিক্ষার মান উন্নয়নে আমি সকলের সহযোগিতা কামনা করি।‘

দায়িত্বভার গ্রহণের পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক ও কর্মকর্তা পরিষদের পক্ষ থেকে তাকে ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির পক্ষ থেকে নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

অধ্যাপক ড. মোসাম্মৎ হোসনে আরা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের ভারপ্রাপ্ত প্রধান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে খুলনা বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯০ এর ১৩(১) ধারা অনুসারে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ তাকে নিয়োগ দিয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

উল্লেখ্য, অধ্যাপক ড. মোসাম্মৎ হোসনে আরা বর্তমানে স্বাধীনতা শিক্ষক পরিষদ খুবি শাখার সভাপতির দায়িত্ব পালন করছেন। বিশ্ববিদ্যালয়ের যৌণ নিপীড়ন প্রতিরোধ সেলের পরিচালক ও তিনি। এছাড়াও তিনি খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর