1. admanu3@gmail.co : IT Admin : IT Admin
  2. admanu3@gmail.com : admanu :
  3. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  4. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  5. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  6. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  7. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  8. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৭:২৫ পূর্বাহ্ন

চসিক প্রশাসকের সাথে ইপিজেড এলাকায় হাসপাতাল স্থাপনে যাচাই কমিটির সাক্ষাত

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ২ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি।।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের সাথে চট্টগ্রাম ইপিজেড এবং সংশ্লিষ্ট এলাকায় নারী শ্রমিকসহ সর্বসাধারণের চিকিৎসা সেবা সুগম করতে মাতৃসদন কাম জেনারেল হাসপাতাল স্থাপনের সম্ভাব্যতা যাচাই কমিটির সভাপতি চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য উপ-পরিচালক ডা. মো. শফিকুল ইসলামের নেতৃত্বে পুরো কমিটি আজ সকালে প্রশাসকের দপ্তরে সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতকালে প্রশাসক বলেন, এলাকার জনগণের নিরাপদ স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে মাতৃসদন কাম জেনারেল হাসপাতাল প্রতিষ্ঠিত হলে লাখ লাখ মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা যাবে। তিনি তাঁর প্রস্তাবিত মাতৃসদন কাম জেনারেল হাসপাতাল নির্মাণের জন্য উচ্চ পর্যায়ের কমিটি গঠন করায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীকে ধন্যবাদ জানান। প্রশাসক কমিটিকে নাগরিক উদ্যোগের দেয়া ৬টি চিহ্নিত স্থান পরিদর্শন করে দ্রæত স্থান নির্ধারণ করার জন্য তাগিদ দেন। তিনি এ ব্যাপারে চসিক ও তাঁর ব্যক্তিগত পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, কমিটির সদস্য সচিব চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, কমিটির সদস্য চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ওয়াজিদ চৌধুরী।

পরে প্রশাসক নাগরিক উদ্যোগের দেওয়া ৬টি চিহ্নিত স্থানের নাম কমিটির নিকট হস্তান্তর করেন। এ ৬টি স্থান হচ্ছে ১. বন্দরটিলাস্থ টিসিবি ভবনের পিছনের মাঠ, ভূমির মালিক বাণিজ্য মন্ত্রণালয়, ২. পুরাতন পোর্ট মার্কেট সংলগ্ন রেল লাইনের উত্তর পার্শ্বে, রেলওয়ের ভূমি ৩. সল্টগোলা রেল ক্রসিং আজাদ কলোনী মাঠ, ভূমির মালিক সিডিএ ৪. নিমতলা ট্রাক টার্মিনালের অপর পাশে, ভূমির মালিক চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ৫. আউটার রিং রোডের পূর্ব পার্শ্বে বা কান্ট্রি সাইটে আনন্দ বাজার থেকে ধুমপাড়া পর্যন্ত ব্যক্তিমালিকানাধীন এবং বড় বড় সরকারি খালি ভূমি ৬. র‌্যাব-৭ সংলগ্ন এলাকায় ‘নারী প্রজেক্ট’, ভূমির মালিক বেপজা ।

এর আগে সকালে টাইগারপাসস্থ চসিক প্রশাসক দপ্তরে নাগরিক উদ্যোগের নেতৃবৃন্দ এলাকাবাসীর পক্ষ থেকে প্রস্তাবিত হাসপাতালের জন্য এ ৬টি ভূমির প্রস্তাবনা সিটি প্রশাসকের নিকট হস্তান্তর করেন।

বিকেলে প্রশাসক নগরীর সিমেন্ট ক্রসিং থেকে এয়ারপোর্ট পর্যন্ত রাস্তার উভয় পার্শ্বের সৌন্দর্যবর্ধন কাজ পরিদর্শন করেন । তিনি রাস্তার উভয় পাশ ও মিডআইল্যান্ডের সৌন্দর্য বৃদ্ধির জন্য বাহারী ফুলের গাছসহ বিভিন্ন গাছের চারা রোপন ও দৃষ্টিনন্দন করে ফুটিয়ে তোলার জন্য চসিকের প্রধান নগর পরিকল্পনাবিদকে নির্দেশনা দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর