1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  7. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:৩৪ অপরাহ্ন

ভাষাসৈনিক অধ্যাপক ডা. মির্জা মাজহারুল ইসলামের মৃত্যুতে বিএসএমএমইউ’র উপাচার্যের শোক প্রকাশ

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ১ বার পড়া হয়েছে

প্রথম সংবাদ ডেক্স।।

একুশে পদক প্রাপ্ত চিকিৎসাবিজ্ঞানের বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখা দেশের অন্যতম প্রবীণ চিকিৎসক অধ্যাপক ডা. মির্জা মাজহারুল ইসলাম আর নেই। দেশের গুণী চিকিৎসকের মৃত্যুতে সমগ্র চিকিৎসক সমাজে শোকের ছায়া নেমে এসেছে। ঢাকা মেডিক্যাল কলেজ থেকে ১৯৫২ সালে এমবিবিএস পাশ করা এবং ও একই মেডিক্যাল কলেজে ১৯৮৫ সালে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালনকারী শল্যচিকিৎসক অধ্যাপক ডা. মির্জা মাজহারুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। ২০১৮ সালে একুশে পদক প্রাপ্ত অধ্যাপক ডা. মির্জা মাজহারুল ইসলাম আজ রবিবার ১১ অক্টোবর ২০২০ইং তারিখ সকালে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্নালিল্লাহি…রাজিউন)।
মত্যুর আগ পর্যন্ত তিনি বারডেম হাসপাতালে সার্জারি বিভাগের অনারারি চিফ কনসালটেন্ট ছিলেন। তিনি ময়মনসিংহ মেডিক্যাল কলেজে ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজে শিক্ষকতা করেছেন। ঢাকা মেডিক্যাল কলেজে সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশে ফ্যামিলি মেডিসিন চালুর ক্ষেত্রেও তাঁর অসামান্য অবদান রয়েছে। বাংলাদেশ কলেজ অব জেনারেল প্র্যাকটিশনারসের সভাপতি হিসেবে তিনি ২০ বছর দায়িত্ব পালন করেছেন।

এক শোক বিবৃতিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, চিকিৎসাপেশায় প্রবীণ শিক্ষক, গুণী চিকিৎসক, একুশে পদক প্রাপ্ত ভাষাসৈনিক অধ্যাপক ডা. মির্জা মাজহারুল ইসলামের অভাব পূরণ হওয়ার নয়। চিকিৎসা শিক্ষা, সার্জারি বিষয়ের উন্নয়ন, ফ্যামিলি মেডিসিন চালুসহ বিভিন্ন বিষয়ে তিনি গৌরবোজ্জ্বল অবদান রেখে গেছেন। বাঙালি জাতি তাঁর এই বিরাট অবদান চিরদিন স্মরণে করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর