1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  7. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৩:৩৬ পূর্বাহ্ন

নির্বাচনে কোন সন্ত্রাসী গোষ্ঠিই প্রভাব ফেলতে পারবে না- নির্বাচন কমিশনার শাহাদত হোসেন

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক। নওগাঁ।।

নির্বাচনে কোন সন্ত্রাসী গোষ্ঠিই প্রভাব ফেলতে পারবে না মন্তব্য করেছে নির্বাচন কমিশনার শাহাদত হোসেন। তিনি বলেছেন অবাধ সুষ্ঠ ও নিরেপেক্ষ ভোট গ্রহন নিশ্চিত করতে আইন শৃঙ্খলা বাহিনীকে কড়া নজরদারীর নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের উপ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি। আলাদা আলাদা মত বিনিময় সভায় প্রথমে প্রশাসনের কর্মকর্তা ও পরে প্রার্থীদের সাথে সভা করেন ইসি।

তিনি বলেন করোনা মহামারী চলছে, তাই সতর্ক রয়েছে কমিশন। সামাজিক দূরত্ব মেনে ভোট গ্রহনের ব্যবস্থা নেয়া হচ্ছে। এছাড়া আসনটিতে এই প্রথম ইভিএম ব্যবহার হচ্ছে। তাই ভোটারদের অসুবিধা দূর করতে কাজ চলছে। নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষন দেয়া হয়েছে। ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে বেশ কিছু পদক্ষেপের কথাও জানান ইসি।

নির্বাচন কমিশনার বলেছেন, সুষ্ঠু ও স্বচ্ছ ভোটগ্রহণের স্বার্থে নির্বাচন কমিশন যা যা করা দরকার সবই করবে। কেউ নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করলে একবিন্দু ছাড় দেওয়া হবে না।

শাহাদত হোসেন বলেন, ইভিএমের মাধ্যমে স্বচ্ছতার মাধ্যমে ভোট গ্রহণ শেষে স্বল্প সময়ের মধ্যেই ফল ঘোষণা করা সম্ভব। এখানে জাল ভোট দেওয়ার সুযোগ নেই। ভবিষ্যতে জাতীয় সংসদ ও স্থানীয় সরকারের সব নির্বাচন ইভিএমের ব্যবহারের চিন্তাভাবনা করা হচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাণীনগর ও আত্রাই সন্ত্রাস প্রবণ এলাকা বিবেচনায় ভোটের দিন কিংবা তার আগে যাতে কোনো ধরণের সন্ত্রাসী কর্মকা- না ঘটে সেজন্য আইনশৃঙ্খলতা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। ভোটারদের নিরাপত্তার স্বার্থে আইনশৃঙ্খলা বাহিনী যাবতীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে আইনশৃঙ্খলাবিষয়ক সভা ও প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি ভোট গ্রহণে যুক্ত ব্যক্তিদের সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সাহসিকতার সঙ্গে ভূমিকা পালনের নির্দেশ দেন।

জেলা প্রশাসক হারুন-অর-রশীদের সভাপতিত্বে আইনশৃঙ্খলাবিষয়ক সভা ও মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার (রাজস্ব) আব্দুল মান্নান, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, যুগ্ন সচিব ফরহাদ হোসেন, নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার রায়, নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন, বিএনপির প্রার্থী শেখ রেজাউল ইসলাম ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী খন্দকার ইন্তেখাব আলম প্রমুখ।
#

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর