1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. mrahman192618@gmail.com : মশিউর রহমান খুলনা বিশ্ববিদ্যালয় : মশিউর রহমান খুলনা বিশ্ববিদ্যালয়
  7. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  8. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
রাজশাহীতে ক্লিনিকের ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ - দৈনিক প্রথম সংবাদ
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৯:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চবি’তে ভর্তি পরীক্ষা হবে সরাসরি-সশরীরে বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চেতনার মূর্ত প্রতীক: ক্রীড়া প্রতিমন্ত্রী কিশোরগঞ্জে পূজামণ্ডপ পরিদর্শনে ইউপি চেয়ারম্যান চুনারুঘাট ইউএনও’র সাথে অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দের মতবিনিময় ডিসেম্বর পর্যন্ত এনজিওর ঋণের কিস্তি আদায় স্থগিত – জেলা প্রশাসক রাজাপুরে ইউপি নির্বাচনের চেয়ারম্যান প্রার্থীর পূজামণ্ডপ পরিদর্শন মণিরামপুরে মামা কর্তৃক আপন ভাগ্নিকে ধর্ষণের অভিযোগ চরফ্যাশনে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর সহায়তার চেক বিতরণ করের হাট ইউনিয়ন আ’লীগের উদ্যোগে পূঁজামণ্ডপ পরিদর্শণ রূপগঞ্জে পূজামণ্ডপের পাশে বিশৃঙ্খলার অভিযোগে আটক ১

রাজশাহীতে ক্লিনিকের ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ০ বার পড়া হয়েছে

লিয়াকত। রাজশাহী ব্যুরো।।

চিকিৎসক ও ক্লিনিকের অবহেলায় রোগীর মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে রাজশাহীর স্বনামধন্য (সাবেক উত্তরা ক্লিনিক) বর্তমানে কাইসার মেমোরিয়াল হাসপাতাল।এটি রাজশাহী মহানগরীর আমবাগান রোড উত্তরা ক্লিনিক মোড়ে অবস্থিত।

স্বজনেদের অভিযোগ সূত্রে জানা যায়,ক্লিনিক ও চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর ঘটেছে।
এ ঘটনার প্রতিবাদ করায় নিহতের স্বামী ও মেয়ের জামাই এর সাথে হাসপাতাল কর্তৃপক্ষ অসৌজন্যমূলক আচরণ করেছেন বলে অভিযোগ করেন নিহত রুগীর স্বজনেরা। আজ বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

সূত্র মতে,রাজশাহী পুঠিয়া উপজেলার পশ্চিম দোমাদি গ্রামের রুহুল আমিনের স্ত্রী রোজি বেগম কিডনিতে পিত্তথলির পাথর অপারেশন করার জন্য রাজশাহী জমজম ক্লিনিকের তত্ত্বাবধানে ভর্তি হন। সেখানে রোগী কিছুটা দুর্বল থাকায় ডাক্তার অপারেশন করতে অপারগতা প্রকাশ করে।এমন সময় জেনারেল সার্জারি বিভাগের ডঃ মাহবুব আলম তিনি আজ রাতের মধ্যে অপারেশন করবে বলে কায়ছার রহমান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করার জন্য বলেন।
তার কথামত রাত ১১টার সময় কাইছার মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করানো হয়।
এসময় ডাঃ মাহবুব আলম রুগীর শরিরে ব্লাড দেওয়ার জন্য পরামর্শ দেন এবং রাতেই তার শরীরে ব্লাড দেওয়া হয়।
ব্লাড দেওয়ার এক পর্যায়ে রোগী অসুস্থ হয়ে পড়লে তখন ব্লাড দেওয়া বন্ধ করে দেওয়া হয়। নার্স এর ভাষ্যমতে,তিনি ডাক্তার ও তার সহকারীকে বার বার ফোন করে হাসপাতালে নিয়ে আসতে পারেননি, বরঞ্চ তিনি রুগিকে সরকারী হাসপাতালে পাঠিয়ে দেওয়ার জন্য কর্তব্যরত নার্সকে বলেন।

রুগীর এক স্বজন বলেন, ক্লিনিক ও ডাক্তারের অবহেলার কারণে তিনি মারা গেছেন।ভর্তি করার পর থেকে ডাক্তার বা তার কোনো সহকারীকে ক্লিনিকে আসতে দেখতে দেখা যায়নি। অনেক বার ফোন করেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।হাসপাতালের মালিক পক্ষ ও ডাক্তার কেউ এই দায় নিতে রাজিনা।
হাসপাতালের পরিচালক মোহাম্মদ ফাইসাল হোসেন লিংকন বলেন,আমরা রাত দশটার পরে কোন রোগীকে ভর্তি করি না তারপরেও ডাক্তার জোর করে রোগী ভর্তি করেছেন অপারেশন করার জন্য এটা তার দায়দায়িত্ব।
এদিকে ডাক্তার মাহাবুব বলেন, যেহেতু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোগী মারা গেছে সেহেতু এর দায়-দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের।
অভিযোগের বিষয়ে ডঃ মাহবুরের নিকট জানতে চাইলে তিনি সব অভিযোগ অস্বীকার করে বলেন,আজ সকালে অপারেশন করার কথা কিন্তু তার আগে রোগী মারা যান।
তিনি আরও বলেন, রুগীর স্বজনদের সাথে আমেদের মিউচুয়াল হয়ে গেছে আপনি টাকার ভাগ পাননি।না ভাগে কম পরেছে বলে অভিমত ব্যক্ত করেন।

এবিষয়ে জানতে চাইলে, কায়ছার রহমান মেমোরিয়াল হাসপাতালের কর্ণধার ফাইসাল হোসেন লিংকন বলেন, এই বিষয়টি রোগীর স্বজনদের সাথে মীমাংসা সমঝোতার মাধ্যমে রোগীকে আমরা মৃত্যুর সার্টিফিকেট দিয়ে ছেড়ে দিয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর