1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. mrahman192618@gmail.com : মশিউর রহমান খুলনা বিশ্ববিদ্যালয় : মশিউর রহমান খুলনা বিশ্ববিদ্যালয়
  7. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  8. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
কাঁচপুর থেকে তেল চোর চক্রের ০৩ সক্রিয় সদস্য গ্রেফতার, বিপুল পরিমান চোরাই তেল উদ্ধার - দৈনিক প্রথম সংবাদ
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৩:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নীলফামারীতে শ্রমিকদলের আংশিক কমিটি অনুমোদিত সাপাহারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিরুদ্ধে মামলা দায়ের নীতির রাজাকে ধারণ ও চর্চা করাই হচ্ছে রাজনীতি – শ ম রেজাউল করিম আজ বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে শারদীয়া দুর্গোৎসব দাম্মামে বিশিষ্ট কিডনি স্পেশালিষ্ট ডাঃ ওয়াহিদুজ্জামানের বিদায়ী সংবর্ধনা চবি’তে ভর্তি পরীক্ষা হবে সরাসরি-সশরীরে বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চেতনার মূর্ত প্রতীক: ক্রীড়া প্রতিমন্ত্রী কিশোরগঞ্জে পূজামণ্ডপ পরিদর্শনে ইউপি চেয়ারম্যান চুনারুঘাট ইউএনও’র সাথে অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দের মতবিনিময় ডিসেম্বর পর্যন্ত এনজিওর ঋণের কিস্তি আদায় স্থগিত – জেলা প্রশাসক

কাঁচপুর থেকে তেল চোর চক্রের ০৩ সক্রিয় সদস্য গ্রেফতার, বিপুল পরিমান চোরাই তেল উদ্ধার

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ০ বার পড়া হয়েছে

এস এম আবু কাউসার, বিশেষ প্রতিনিধি।।

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর শেনপাড়া লেগুনা স্ট্যান্ড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে বিশেষ কায়দায় চুরি করা ০২টি ড্রামে ২৫০ লিটার চোরাই ডিজেল উদ্ধারসহ চোরাই চক্রের ০৩ সক্রিয় সদস্য কে হাতে-নাতে গ্রেফতার করে র‌্যাব-১১। গ্রেফতারকৃতরা হলোঃ ১। মোঃ তুষার সাউদ (২০), ২। মোঃ জাহাঙ্গীর আলম (৪২) ও ৩। মোঃ শাহেদ শরিফ (৪০)। এসময় গ্রেফতারকৃত আসামীর্দে হেফাজত হতে চোরাই কাজে ব্যবহৃত ০১টি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান, ২টি প্লাষ্টিকের ট্যাঙ্কি ও মোটর সংযুক্ত ৪২ ফুট প্লাষ্টিকের পাইপ জব্দ করা হয়।

অনুসন্ধানে জানা যায়, কয়েকটি সংঘবদ্ধ সক্রিয় চোরচক্র দীর্ঘদিন যাবৎ ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক কাভার্ড ভ্যান হতে জ¦ালানি তেল চুরি করে আসছে। দূরপাল্লার ভারী যানবাহনগুলো রাত্রীকালীন চলাচলের সময় চালকরা ক্লান্ত হয়ে রাস্তার পাশে পার্কিং করে বিশ্রাম নিলে বা ঘুমিয়ে গেলে সেই সুযোগ কাজে লাগিয়ে চালক ও সহযোগীদের অগোচরে এই চোরচক্র গাড়ী হতে তেল চুরি করতো। উক্ত তেল চুরি হয়ে যাওয়ার কারনে ভারী যানবাহনগুলো পরবর্তীতে কিছুদূর অগ্রসর না হতেই জ¦ালানি তেলের অভাবে রাস্তার মধ্যে বন্ধ হয়ে যায় এবং চালকরা রাস্তার মধ্যে ফিলিং স্টেশন না পেয়ে প্রায়শঃ বিপদের সম্মুখীন হয়। ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত ঘটনার সত্যতা পেয়ে একটি চোর চক্রের উপর বেশ কয়েকদিন নজরদারি করে অদ্য ০৯ সেপ্টেম্বর ২০২০ খ্রিষ্টাব্দে সকাল ১১৩০ ঘটিকার সময় নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর শেনপাড়া লেগুনা স্ট্যান্ড এলাকায় অভিযান চালায়। উক্ত অভিযানে তেল চুরি করে বিক্রয় করা অবস্থায় মোঃ তুষার সাউদ (২০) এবং উক্ত চোরাই তেল ক্রেতা মোঃ জাহাঙ্গীর আলম (৪২) ও মোঃ শাহেদ শরিফ (৪০)’দেরকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী পিকআপ ভ্যান চালক মোঃ তুষার সাউদ’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে জনৈক রোমানের নেতৃত্বে পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ পিক আপ ভ্যানের উপরে বিশেষ কায়দায় তেলের ড্রাম ও মোটর সেট করে মোটরের সাথে পাইপ দ্বারা ভারী যানবাহনের তেলের ট্যাঙ্কি হতে গোপনে তেল চুরি করে আসছিল। চোরাই চক্রটি এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন, অতিরিক্ত পুলিশ সুপার, কোম্পানী কমান্ডার, সিপিএসসি, র‌্যাব-১১, মোঃ জসিম উদ্দিন চৌধুরী, পিপিএম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর