1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  7. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মৎস্য ও প্রাণিসম্পদ দেশের উন্নয়ন অগ্রযাত্রায় অপার সম্ভাবনাময় খাত – মন্ত্রী বৃক্ষের আচ্ছাদন ২৫ শতাংশে উন্নীতির লক্ষ্যে সরকার – পরিবেশ মন্ত্রী ঝিনাইদহে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল সোনাপুর হাই স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত জাতি বিনির্মাণে মানুষের মনন তৈরিতে গণমাধ্যম অনন্য -তথ্যমন্ত্রী দেশব্যাপী কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হচ্ছে শনিবার সাংবাদিক নেতাদের সঙ্গে মানবকন্ঠ’র ঔদ্বত্যপূর্ণ আচরণে ডিইউজের নিন্দা অসহায় শিশুর পাশে সোনাগাজী পৌর মেয়র এড.খোকন যশোরে ব্যবসায়ী মোস্তফা হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন, আটক-২ রংপুরে ধর্ষণের ঘটনায় জড়িত এএসআই রাহেনুল গ্রেফতার

রাজশাহীতে সাংবাদিকদের নিয়ে এমপি আয়েনের বক্তব্য প্রত্যাহারের দাবি আরইউজে’র

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
  • ১ বার পড়া হয়েছে

লিয়াকত রাজশাহী ব্যুরোঃ

সম্প্রতি সাংবাদিকদের সম্পর্কে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিন যে বক্তব্য দিয়েছেন এরআগে শোকাহত ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে রাজশাহী-৩ পবা মোহনপুর উপজেলার কেশরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তব্যে এ নির্দেশ দেন তিনি রাজশাহীর সাংবাদিক পরিচয়ে মাদক ব্যবসা, মাদক সেবন, ও চাঁদাবাজি যারা করে বেড়াচ্ছেন তাদের বেঁধে রেখে আচ্ছা তাকে পেটানোর নির্দেশ দিয়েছেন এই সংসদ সদস্য।

সংসদ সদস্য এমপির দেওয়া বক্তব্যে দেড় মিনিটের একটি ভিডিও পুরো রাজশাহীজুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে।

এক বিবৃতিতে প্রত্যাহারের দাবি জানিয়েছে রাজশাহীর গণমাধ্যম সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। ১ই সেপ্টম্বর মঙ্গলবার ২টা ২০ মিনিটে একজন এমপি জনপ্রতিনিধি জনসভায় এরকম বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী মহানগর আরইউজে’র সভাপতি মোঃ কাজী শাহেদ-সহ ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ তানজিমুল হক দুঃখ প্রকাশ জানিয়ে, স্বাক্ষরিত এমপি আয়েন উদ্দিন বরাবর প্রেরিত একটি পত্রে এ দাবি জানানো হয়।

রাজশাহী মহানগর সাংবাদিক ইউনিয়ন আরইউজে’র একটি চিঠির মাধ্যমে উল্লেখ করা হয়েছে। একজন জনপ্রতিনিধি সংসদ সদস্য এমপি আইন উদ্দিন, আপনি সম্প্রতি বিভিন্ন স্থানের জনসভায় বক্তব্য রাখতে হয় এবং যে সমস্ত গলায় কার্ড ঝুলানো ভুয়া সাংবাদিক, চাঁদাবাজি, মাদকসেবন ও মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন। আপনি তাদেরকে ধরে গণপিটুনি দিতে বলেছেন। ঠিক আছে কিন্তু এ কথা বলার চেয়ে আপনি তথ্য দিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলতে পারতেন। আপনার কাছে এমন তথ্য থাকলে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন আছে, তাদের কাছে বিচার দাবি করতে পারতেন। কিন্তু জনপ্রতিনিধি হয়ে সাংবাদিকদের গণপিটুনির কথা বলতে পারেন না। যদি প্রকৃত ও পেশাদার সাংবাদিকরা এমন ঘটনার শিকার হয়, তাহলে স্বাধীন সাংবাদিকতার ব্যাঘাত ঘটবে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, গণমাধ্যম এখন নানামুখি সংকটে। সেখানে আপনার এই বক্তব্য পেশাদার সাংবাদিকদের ঝুঁকির মধ্যে ফেলেছে। আমরাও চাই, সাংবাদিকতার নামে অপসাংবাদিকতা, চাঁদাবাজি, ব্লাকমেইল করা বন্ধ হোক। এ জন্য দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নেয়ার সুযোগ আছে। কোনো কারণে আপনি ক্ষুব্ধ হলে আইনগত ব্যবস্থা নিতে পারেন। কিন্তু আপনি একজন সম্মানিত সংসদ সদস্য হয়ে জনগনকে আইন হাতে তুলে নেয়ার উস্কানি দিতে পারেন না।

পেশাদার সাংবাদিকদের সংগঠন হিসেবে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের নেতৃত্ব মনে করে আপনার এই বক্তব্য বিবৃতির মাধ্যমে প্রত্যাহার করা উচিত। আপনাকে সবিনয়ে অনুরোধ করবো, আপনার দেয়া বক্তব্য প্রত্যাহার করে পেশাদার ও প্রকৃত সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে ভূমিকা রাখবেন। রাজশাহী মহানগর সাংবাদিক ইউনিয়ন (আরইউজে’র) দাবি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর