1. admanu3@gmail.com : admanu :
  2. arnasir81@gmail.com : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক : আব্দুর রহমান নাসির - বিশেষ প্রতিবেদক
  3. nrad2007@gmail.com : এডমিন পেনেল : এডমিন পেনেল
  4. kawsarkayes@gmail.com : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক : মোঃ আবু কাউসার - বিশেষ প্রতিবেদক
  5. ad@gil.com : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক : মোহাম্মদ আবু দারদা সহ-সম্পাদক
  6. mrahman192618@gmail.com : মশিউর রহমান খুলনা বিশ্ববিদ্যালয় : মশিউর রহমান খুলনা বিশ্ববিদ্যালয়
  7. rafiqpress07@gmail.com : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম : সম্পাদক ও প্রকাশক - এম.রফিকুল ইসলাম
  8. asmarimi85@gmail.com : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক : আসমা আক্তার রিমি সহ-সম্পাদক
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:০৮ অপরাহ্ন

ময়মনসিংহে সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলা, নেপথ্যে ঠিকাদার হাসেম

প্রথম সংবাদ ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০
  • ১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি ।।

ময়মনসিংহ মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে আউটসোর্সিং এর মাধ্যমে শ্রমিক-কর্মচারী সরবরাহকারী দালালরা যেন গোটা হাসপাতালই গিলে খাচ্ছে।

চিহ্নিত এ দালালরাই সেখানে রোগী ভর্ত্তি থেকে শুরু করে চিকিৎসা সেবা পাওয়া না পাওয়া, সরকারি ওষুধের দাম নির্ধারন থেকে শুরু করে ডাক্তার-কর্মকর্তাদেরও নিয়ন্ত্রক হয়ে উঠেছেন।

স্বঘোষিত আউটসোর্সিং পরিচালক আবুল কালাম আজাদ ও খাদ্য ঠিকাদার হাশেম আলীর নেতৃত্বে সংঘবদ্ধ দালালদের শক্তিশালী সিন্ডিকেট গড়ে উঠেছে সেখানে। স্থানীয় ভাবে আজাই ও হাশেম সিন্ডিকেট হিসেবেই সমধিক পরিচিত। সন্ত্রাসী, চাঁদাবাজ, বহু মামলার আসামি দুই ভাগিনা ও এক ভাতিজার মাধ্যমেই আবুল কালাম আজাদ মেডিকেল ক্যাম্পাস জুড়ে নিজের একচ্ছত্র খবরদারিত্ব চালিয়ে যাচ্ছেন। তার বিরুদ্ধে কেউ টু শব্দটি পর্যন্ত করতেও সাহস পায় না।

এই আজাইদ্যা সিন্ডিকেটের মূল হোতা আবুল কালাম আজাদ ও তার সহযোগী সিফাতই গতকাল নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ প্রতিদিনের ময়মনসিংহ প্রতিনিধি সৈয়দ নোমানের উপর হামলা চালান। তারা টিভি চ্যানেলটির ক্যামেরা পার্সন শৈবাল দাসের উপরও হামলে করে। একপর্যায়ে উভয়কে হাসপাতালের ভেতরে তাদের টর্চার সেলে নেয়ার জন্যও জোর জবরদস্তি চালান। এ ঘটনায় ময়মনসিংহের সাংবাদিক সমাজ ক্ষোভে ফেটে পড়েন।
স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের নাগরিক সমাজ থেকেও এ ঘটনায় ধিক্কার জানিয়ে অবিলম্বে মাস্তান আজাদ ও সিফাতকে গ্রেপ্তারের দাবি করা হয়েছে। তারা বলেছেন, সেবাদানকারী প্রতিষ্ঠান কোনো মাস্তান-সন্ত্রাসীদের কাছে জিম্মি থাকতে পারে না।
বাস্তবে সরকারের দায়িত্বশীল মহলটির চরম অবজ্ঞা অবহেলার সুযোগে সারাদেশে দুর্নীতিবাজ-লুটেরা চক্র সাংবাদিকদের উপর বাধাহীনভাবে নীপিড়ন নির্যাতন চালিয়ে যাচ্ছে। বিভিন্ন স্থানে দলীয় নেতা নামধারী সন্ত্রাসীরা এ অপকর্মটি চালালেও ময়মনসিংহে দালালচক্রকে এ ঘৃণ্য কর্মে লেলিয়ে দেওয়া হয়েছে।
হাসপাতাল পরিচালক পদে ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন দায়িত্ব নেয়ার পর হাসপাতালটি যেমন রোগী সেবাদানে অনণ্য হয়ে উঠেছিল, তার বিদায়ের পর থেকেই আবার আমূল বদলে গেছে প্রতিষ্ঠানটি। সেখানে বল্গাহীনভাবে সিন্ডিকেটবাজি চলছে, বেড়েছে মাস্তান-সন্ত্রাসীদের দৌরাত্ম্য। আজাইদ্যা সিন্ডিকেটের নানামুখি বাণিজ্যে হাসপাতাল যেমন জিম্মি হয়ে পড়েছে, উ’বে গেছে রোগী সেবা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর