রবিবার, নভেম্বর ২৭, ২০২২
রবিবার, নভেম্বর ২৭, ২০২২

যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে তাওহীদের মাস্টার্স ডিগ্রি অর্জন

যুক্তরাজ্যের বিখ্যাত বার্মিংহাম শেয়ার নিউ বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস ম্যানেজমেন্ট বিষয়ে কৃতিত্বের সাথে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছে মোরেলগঞ্জের কৃতি সন্তান মোহাম্মদ তাওহীদুল ইসলাম ওরফে নয়ন।

কৃতিত্ব অর্জনকারী তাওহীদ বাগেরহাট জেলার মোরেলগঞ্জ পৌর সভার ৩ নং ওয়ার্ড উত্তর সরালীয়ার বাসিন্দা মোরেলগঞ্জ টাউন হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক(অব.)মাস্টার মো. লুৎফর রহমান মোল্লা ও মৃত, মোমেনা দম্পতির একমাত্র ছেলে। গত ৭ সেপ্টেম্বর-২০২২ বিশ্ববিদ্যালয় কর্তৃক তাদের সমাবর্তন অনুষ্ঠিত হয়। এ ভালো ফলাফলের জন্য তিনি সবার কাছে দোয়া প্রার্থী।

ছোটবেলা থেকেই মোহাম্মদ তাওহীদুল ইসলামের স্বপ্ন ছিল কোন উন্নত দেশ থেকে উচ্চশিক্ষা গ্রহন করার। তাই সে বাংলাদেশ থেকে এইচএসসি পাশ করার পরে উচ্চশিক্ষার জন্য লন্ডনে পাড়ি জমান। তিনি ২০১৬ সালে লন্ডনের বিখ্যাত আ্যাংলিয়া রাস্কিন বিশ্ববিদ্যালয় (ধহমষরধ ৎঁংশরহ টহরাবৎংরঃু) থেকে অনেক ভাল ফলাফল করে স্নাতক ডিগ্রি অর্জন করেন। মোহাম্মদ তাওহীদুল ইসলাম ২০১৯ সালের মাস্টার্স পরীক্ষায় কৃতকার্য হলেও করোনা এবং লকডাউন এর কারণে ইউকেতে ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত কোন সমাবর্তন অনুষ্ঠিত হয়নি।
ফলে গত ৭ সেপ্টেম্বর তাদের সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মধ্যবিত্ত পরিবারের সন্তান তাওহীদ উন্নত শিক্ষার জন্য সর্বোচ্চ পরিশ্রম করে এ ফলাফল অর্জন করেছেন। মাস্টার্স পরীক্ষার ভালো ফলাফলের জন্য সে তার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কাছে চির কৃতজ্ঞ এবং সাথে সাথে আত্মীয়-স্বজন, সহপাঠীসহ সকল শুভাকাঙ্খীর কাছে দোয়া চেয়েছেন।##

সর্বশেষ সংবাদ