রাউজানে জগন্নাথদেবের রথযাত্রায় পূর্ণার্থীদের ঢল

রাউজানে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব পালিত হয়েছে। রোববার (৭ জুলাই) বিকেল ৩টায় উপজেলার পৌরসভার আট নম্বর ওয়ার্ডের রাউজান শ্রী শ্রী জগন্নাথ সেবাশ্রম থেকে শুরু হয় এই রথযাত্রা।

এই রথযাত্রায় পাঁচ হাজার নারী পুরুষ অংশ নিয়েছে। বর্ণাঢ্য সাজে দৃষ্টিনন্দন একটি বড় রথে জগন্নাথদেব, শুভদ্রা ও বলরামের প্রতিকৃতিসহ মঙ্গল প্রদীপ জ্বালিয়ে বের হয় শোভাযাত্রা। সনাতনী রীতি অনুযায়ী, প্রতি বছর চন্দ্র আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে শুরু হয় জগন্নাথদেবের এই রথযাত্রা। এই রথযাত্রার উদ্বোধন করেন রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, পূজা উদযাপন পরিষদের সভাপতি ও ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী, পৌর প্যানেল মেয়র এডভোকেট সমীর দাশ গুপ্ত, কাউন্সিলর এডভোকেট দিলীপ চৌধুরী, বাসু দেব সিংহ, রাজিব সিংহ। মন্দির কমিটির সভাপতি দিলীপ কুমার চক্রবর্তীর সভাপতিত্বে ও তপন দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সেবাশ্রমের সাধারণ সম্পাদক টিপু কান্তি দে, সহ সভাপতি কাজল বোস, উদযাপন পরিষদের আহবায়ক অশোক পালিত, সচিব ধীলন মুহুরী, সেবাশ্রমের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক প্রদীপ শীল, পৌর পূজা কমিটির উজ্জ্বল কান্তি দাশ, সেবাশ্রম কমিটির দিপলু দে দিপু,অনুপ চক্রবর্তী, সঞ্জিত মজুমদার, বিজন চৌধুরী, রণজিৎ শীল, সমীর শীল, বিজন চৌধুরী, ইমন সেন, বাসু পালিত, মিঠু চৌধুরী, প্রমথ দাশ, উজ্জ্বল দে বাসু, প্রমুখ। পৌরহিত্যে করেন সেবাশ্রমের পূজারী সুবল গোস্বামী। উল্লেখ্য, নানা ধর্মীয় অনুষ্ঠানমালার মধ্য দিয়ে ৯ দিনব্যাপী এই রথযাত্রা উৎসব আগামী ১৫ জুলাই বিকাল ৩টায় উল্টো রথের শোভাযাত্রার মধ্য দিয়ে শেষ হবে।

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles