জয়ের দেখা পেল খুলনা

 

টানা পাঁচ ম্যাচ হারের পর অবশেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে জয়ের দেখা পেল খুলনা টাইগার্স। আজ নিজেদের নবম ম্যাচে খুলনা ৫ উইকেটে হারিয়েছে দুর্দান্ত ঢাকাকে। এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থস্থানে উঠে প্লে-অফে দৌড়ে টিকে থাকলো প্রথম চার ম্যাচ জয়ের পর হারের বৃত্তে বন্দি হওয়া খুলনা।

১০ ম্যাচে ৫টি করে জয়-হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে উঠলো খুলনা। ১১ ম্যাচে ১ জয় ও ১০ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতেই থাকলো ঢাকা। জয় দিয়ে আসর শুরুর পর এ নিয়ে টানা ১০ ম্যাচ হারলো ঢাকা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে খুলনার পেসার পারনেলের তোপের মুখে পড়ে ২৭ রানে ৩ উইকেট হারায় ঢাকা। মোহাম্মদ নাইম ৫, সাইফ হাসান শূণ্য এবং ইংল্যান্ডের এডাম রোসিংটন ১৮ রানে আউট হন। পরপর দুই ডেলিভারিতে নাইম ও সাইফকে শিকার করেন পারনেল।

শুরুর ধাক্কা সামলে উঠতে চতুর্থ উইকেটে ৩৫ রানের জুটি গড়েন অস্ট্রেলিয়ার অ্যালেক্স রস ও ইরফান শুক্কুর। জুটিতে ৩টি চার ও ১টি ছক্কায় ২৫ রান তুলে পেসার মুকিদুলের শিকার হন ইরফান। পরের ডেলিভারিতে মুকিদুল জিম্বাবুয়ের সিন উইলিয়ামসকে খালি হাতে ফিরিয়ে দিলে ৫ উইকেটে ৬২ রানে পরিনত হয় ঢাকা।

ষষ্ঠ উইকেটে ২৬ বলে ৩৩ রানের জুটি গড়ে ঢাকাকে শতরানের দোড়গোড়ায় নিয়ে যান রস ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন। ১টি করে চার-ছক্কায় ২৫ রান করে রান আউট হন রস।

সপ্তম উইকেটে ২১ বলে ৩০ রান তুলে ঢাকাকে ৭ উইকেটে ১২৮ রানের সম্মানজনক সংগ্রহ এনে দেন মোসাদ্দেক ও শ্রীলংকার চাতুরাঙ্গা ডি সিলভা। ১টি করে চার-ছক্কায় ২৩ বলে ২৬ রান করে মুকিদুলের তৃতীয় শিকার হন মোসাদ্দেক। ২টি ছক্কায় ১১ বলে অপরাজিত ১৭ রান করেন ডি সিলভা।

খুলনার পারনেল ১৯ রানে ও মুকিদুল ১৮ রানে ৩টি করে উইকেট নেন।

১২৯ রানের টার্গেটে খেলতে নেমে পেসার শরিফুল ইসলামের প্রথম বলে বোল্ড হন খুলনা অধিনায়ক এনামুল হক বিজয় । তৃতীয় ওভারে খুলনার আরেক ওপেনার ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইসও(৪) শিকার হন শরিফুলের। ১৭ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা।

তৃতীয় উইকেটে ৩৮ বলে ৪৯ রান যোগ করে খুলনাকে খেলায় ফেরান পারভেজ হোসেন ইমন ও ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ। উইকেট সেট হয়ে ডি সিলভার বলে বিদায় নেন ২টি চার ও ৪টি ছক্কায় ৩০ বলে ৪০ রান করা ইমন।

খুলনার রান ১শ স্পর্শ করার আগে পেসার তাসকিন আহমেদের বলে সাজঘরে ফিরেন ৩টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে ৩২ রান করা হোপ।

দলীয় ৯৯ রানে হোপ ফেরার পর ঢাকার বোলারদের উপর চড়াও হয়ে ২৮ বল বাকী থাকতে খুলনার জয় নিশ্চিত করেন আফিফ হোসেন। ২টি চার ও ৪টি ছক্কায় ২১ বলে অপরাজিত ৪৩ রান করেন আফিফ। ঢাকার শরিফুল ও তাসকিন ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :

দুর্দান্ত ঢাকা : ১২৮/৭, ২০ ওভার (মোসাদ্দেক ২৬, ইরফান ২৫, মুকিদুল ৩/১৮)।

খুলনা টাইগার্স : ১৩১/৫, ১৫.২ ওভার (আফিফ ৪৩, ইমন ৪০, শরিফুল ২/১৭)।

ফল : খুলনা টাইগার্স ৫ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: ওয়েন পারনেল(খুলনা টাইগার্স)।

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles