ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিবের ইন্তেকাল

বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা হেলাল উদ্দিন মাতুব্বর আর নেই। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি—-রাজিউন)। মৃত্যুকালে তিনি এক স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সন্তান রেখে গেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করা মুহাম্মাদ হেলাল উদ্দিন মাতুব্বর ১৯৯৪ সাল থেকে প্রত্নত্তত্ব অধিদপ্তরের অধীনে থাকা ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিবের দায়িত্ব পালন করে আসছিলেন। মরহুমের গ্রামের বাড়ি বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ উপজেলায়।তিনি ষাটগম্বুজ মসজিদ সংলগ্ন সুন্দরঘোনা গ্রামে ঘোড়া দিঘির পূর্ব পাড়ে বাড়ি করে বসবাস করে আসছিলেন।

মুহাম্মাদ হেলাল উদ্দিন মাতুব্বরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বাগেরহাট জাদুঘরের কাস্টোডিয়ান মোঃ জায়েদ বলেন, রাত ৯টায় ষাটগম্বুজ মসজিদ প্রাঙ্গনে তার নামাজে জানাজা শেষে ষাটগম্বুজ মসজিদ সংলগ্ন সুন্দরঘোনা গ্রামে ঘোড়া দিঘির পূর্ব পাড়ে নিজ বাড়িতে তাকে সমাহিত করা হয়েছে।

তিনি জানান, দুপুরের আগমুহুর্তে ষাটগম্বুজ মসজিদ সংলগ্ন ঘোড়া দীঘির পূর্ব পাড়ে নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন ইমাম হেলাল উদ্দিন। পরে চিকিৎসার জন্য খুলনা নেওয়ার পথে তার মৃত্যু হয়।

কর্মজীবনে তিনি একজন সৎ, দক্ষ, নিষ্ঠাবান ও মিষ্টভাষী হিসেবে সকলের কাছে পরিচিত ছিলেন। তাঁর আকষ্মিক মৃত্যুতে স্বজন ও শুভাকাংখীদের মধ্যে গভীর শোক বিরাজ করছে।#

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles