বাগেরহাটে জেএমবির ৮ সদস্যের বিভিন্ন মেয়াদে সাজা

বাগেরহাটে পুলিশের উপর বোমা নিক্ষেপকারী ৮ জে এমবি সদস্যকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে আদালত। ১৫ ফেব্রুয়ারী বৃহষ্পতিবার দুপুরে বাগেরহাটের বিজ্ঞ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ড.আতিকুস-সামাদ সকল আসামীর উপস্হিতিতে এই রায় প্রদান করেন।

মামলা সূত্রে জানা গেছে ২০১৬ সালের ২৫ অক্টোবর বাগেরহাটের কচুয়া এলাকায় জে এমবির অবস্হানের কথা জানতে পেরে পুলিশ অভিযান পরিচালনা করে। এ সময়ে পুলিশের উপস্হিতি টের পেয়ে তাদের অবস্হানরত একটি ঘরের মধ্য থেকে পুলিশের উপর বোমা নিক্ষেপ করে ।

পরে পুলিশ অভিযান পরিচালনা করে ঘটনাস্হল থেকে চারজনকে আটক করে এবং পরবর্তীতে বাকী চারজনকে বিভিন্ন সময়ে অভিযানে আটক করা হয়।এদের মধ্যে দুইজন জামিনে থাকলেও রায়ের সময়ে তারা উপস্হিত ছিলেন।

দীর্ঘ আট বছর পর আদালতের শুনানী শেষে আসামীদের মধ্যে দুইজনকে তিন বছর,অপর দুইজনক দুই বছর এবং বাকী আসামীদের একবছর করে কারাদন্ড ও একজন বাদে ১০ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়।

আটককৃতদেরকে জেল হাজতে প্রেরন করা হয়েছে ।সাজাপ্রাপ্তদের প্রত্যেকের বাড়ী বাগেরহাট ও পিরোজপুর জেলার বিভিন্ন এলাকায়।এসময়ে রাষ্ট্রপক্ষের আইনজীবি হিসেবে উপস্হিত ছিলেন এপিপি মোঃ শহীদুজ্জামান।তিনি এই রায়ে সন্তোষ প্রকাশ করেন।।

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles