ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার জয়

 

গ্লেন ম্যাক্সওয়েলের রেকর্ড সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে দুর্দান্ত জয়ের স্বাদ পেয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। গতরাতে সিরিজের তৃতীয় ম্যাচে ২২৩ রান তাড়া করে ৫ উইকেটে জয় পায় অসিরা। ৪৮ বলে ১০৪ রানের অনবদ্য ইনিংস খেলেন ম্যাচ সেরা ম্যাক্সওয়েল। প্রথম দুই ম্যাচ হারের পর জয়ের দেখা পাওয়ায় সিরিজে ব্যবধান ২-১এ নামিয়ে আনলো অস্ট্রেলিয়া।

 

গুয়াহাটিতে টস জিতে প্রথমে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। ওপেনার যশ^সী জয়সওয়াল ৬ রানে থামলেও, ইনিংসের শেষ ওভারে টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নেন আরেক ওপেনার ঋুতুরাজ গায়কোয়াড়। ভারতের নবম ব্যাটার হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করলেন ঋুতুরাজ।

ঋুতুরাজের ৫২ বলের সেঞ্চুরিতে ২০ ওভারে ৩ উইকেটে ২২২ রানের বড় সংগ্রহ পায় ভারত। ১৩টি চার ও ৭টি ছক্কায় ৫৭ বলে অপরাজিত ১২৩ রান করেন ঋুতুরাজ। এছাড়া অধিনায়ক সূর্যকুমার যাদব ৩৯ ও তিলক ভার্মা অপরাজিত ৩১ রান করেন।

 

জবাবে ২২৩ রানের টার্গেটে খেলতে নেমে শেষ দুই ওভারে জয়ের সমীকরণ ৪৩ রান পায় অস্ট্রেলিয়া। ভারতের স্পিনার অক্ষর প্যাটেলের ১৯তম ওভারে ২২ রান নেন ম্যাক্সওয়েল ও অধিনায়ক ম্যাথু হেড। শেষ ওভারের শেষ ৪ বলে ১৬ রান দরকার পড়ে অসিদের। তৃতীয় বলে ছক্কা ও শেষ তিন বলে তিনটি চার মেরে অস্ট্রেলিয়াকে অবিশ^াস্য জয় এনে দেন ম্যাক্সওয়েল। এরমধ্যে পঞ্চম ডেলিভারিতে বাউন্ডারি মেরে টি-টোয়েন্টিতে ৪৭ বলে চতুর্থ সেঞ্চুরির স্বাদ নেন তিনি।

এই ইনিংসের মাধ্যমে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ চারটিতে সেঞ্চুরি করা ভারতের রোহিত শর্মার রেকর্ড স্পর্শ করলেন ম্যাক্সওয়েল। আর রান তাড়ায় পাকিস্তানের বাবর আজমকে টপকে সর্বোচ্চ ৩টি শতকের মালিক এখন ম্যাক্সি।

অস্ট্রেলিয়ার হয়ে দ্রæততম সেঞ্চুরিতে অ্যারন ফিঞ্চ ও জশ ইংলিশের সঙ্গী হলেন ম্যাক্সওয়েল। ৪৭ বলে সেঞ্চুরি করেছিলেন ফিঞ্চ ও ইংলিশ।

৮টি করে চার-ছক্কায় ৪৮ বলে অপরাজিত ১০৪ রান করে ম্যাচ সেরা হন ম্যাক্সওয়েল। ৩টি চার ও ১টি ছক্কায় ১৬ বলে অপরাজিত ২৮ রান করেন হেড। ১৩৪ রানে পঞ্চম উইকেট পতনের পর ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৯১ রান তুলে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন ম্যাক্সওয়েল ও হেড।

 

আগামী পহেলা ডিসেম্বর রায়পুরে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি খেলতে নামবে ভারত ও অস্ট্রেলিয়া।

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles