লাঠি- বাঁশি নিয়ে দিন-রাত রেলপথ পাহারায়

নাটোরের বাগাতিপাড়া উপজেলায় রেললাইন নাশকতার প্রতিরোধে লাঠি ও বাঁশি হাতে অতন্দ্র প্রহরী হিসেবে দিন-রাত আনসার সদস্যরা।

দেশব্যাপী চলমান অবরোধে সহিংসতা ও অগ্নিসন্ত্রাস প্রতিরোধে অন্যান্য বাহিনীর মত রেলপথ পাহারায় কাজ করে যাচ্ছেন তারা।

সরেজমিনে গিয়ে দেখা যায়,নাশকতা রোধে বাগাতিপাড়া উপজেলায় অবস্থিত ঢাকা টু রাজশাহী রুটের মধ্যে লোকমানপুর স্টেশন এলাকায় এবং ঢাকা টু চিলাহাটি(উত্তরবঙ্গ গামী) মধ্যে অবস্থিত মালঞ্চি স্টেশন এলাকায় মোট ২ টি রুটে ৯ জন করে মোট ১৮ জন আনসার-ভিডিপির সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আছে। তাদেরকে মোট তিন ভাগে বিভক্ত করে,রাতে ৩ জন,সকালে ৩ জন ও দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ৩ জন পর্যায়ক্রমে পাহারা দিচ্ছেন।
কথা হয় দিনের বেলায় রেললাইন পাহারায় অবস্থারত থাকা পৌরসভার পেড়াবাড়িয়া মহল্লার বাবলু চন্দ্র সুত্রধরের ছেলে পিসি অসিম কুমারের সাথে ও সন্ধ্যা রাতে কথা হয় টুনিপাড়া মহল্লার মোস্তফা কামাল নয়নের সাথে,তারা জানান লেখাপড়া শেষ করে চাকুরির জন্য চেষ্টায় আছেন পাশাপাশি তারা আনসার ভিডিপির ওয়ার্ড দলনেতা হিসেবে কর্মরত আছেন,বর্তমান নির্বাচনকে সামনে রেখে দেশে সহিংসতা ও অগ্নিসন্ত্রাস সহ যে কোন অপ্রীতিকর অবস্থা মোকাবেলাসহ রেললাইনে নিরাপত্তার জন্য বাংলাদেশ সরকারের ডাকে সারা দিয়ে লাঠি বাঁশি নিয়ে রাত দিন রেলপথ পাহারায় নিয়োজিত আসেন তারা।

সাথে সাথে তারা দাবি জানান, শুধু মাত্র লাঠি বাঁশি দিয়ে তারা জনগনের নিরাপত্তা প্রদান করছে অথচ তারাও জীবন ঝুঁকিপূর্ন মনে করছেন,একারণে তারা সরকারের কাছে আবেদন করেন প্রতিটি দলে অস্ত্রসহ একজন আনসার প্রদান এবং রাতে পাহারার জন্য লাইট,কম্বল, জ্যাকেট প্রদান করলে তাদের পক্ষে সুবিধা হয়।

এব্যাপারে বাগাতিপাড়া আনসার ভিডিপি কর্মকর্তা বুলবুলি খাতুন জানান,স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠির প্রেক্ষিতে ও জেলা আনসার ভিডিপি অফিসের নির্দেশ ক্রমে আমার এলাকায় অবস্থিত রেললাইনের নিরাপত্তার জন্য দুই রুটে মোট ১৮ জন আনসার ভিডিপি সদস্য নিয়োজিত করেছি।

যতদিন বিএনপি জামায়াতে ডাকা হরতাল অবরোধের নামে অগ্নি সন্ত্রাস ও সহিংসতা থাকবে এবং পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এই নজরদারি অব্যাহত থাকবে।

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles