এনকুকুকে নিয়ে ঝুঁকি নিতে চাননা পোচেত্তিনো

 

হাঁটুর ইনজুরিতে থাকা ফরাসি তারকা ক্রিস্টোফার এনকুকুকে নিয়ে কোন তাড়াহুড়ো করতে চাননা চেলসি বস মরিসিও পোচেত্তিনো।প্রাক মৌসুম যুক্তরাষ্ট্র সফরে হাঁটুর ইনজুরিতে আক্রান্ত হবার পর এনকুকু এখনো চলতি মৌসুমে কোন প্রতিদ্ব›িদ্বতামূলক ম্যাচে খেলতে পারেননি।

 

২৬ বছর বয়সী এই ফরাসি তারকা আরবি লিপজিগ থেকে ৫২ মিলিয়ণ পাউন্ডে গত মৌসুম শেষে চেলসিতে যোগ দিয়েছিলেন। পুনর্বাসন শেষে সম্প্রতি তিনি স্ট্যামফোর্ড ব্রীজের দলীয় অনুশীলনে ফিরেছেন। নিউক্যাসলের বিপক্ষে এনকুকুর খেলার ইঙ্গিত পাওয়া গেলেও পোচেত্তিনে এখনো কোন ঝুঁকি নিতে চাননা। যদিও প্রথম দলের সথে পূর্নাঙ্গ অনুশীলনে এনকুকুকে বেশ ফিট মনে হয়েছে।ফিটনেস ট্রেনিংয়ে তিনি অংশ নিলেও ট্যাকটিকালি দলের সাথে কোন কাজ করেননি এনকুকু। পোচেত্তিনোও তার অন্যতম প্রিয় শিষ্যকে শতভাগ ফিট অবস্থায় দলে চান।

 

এ সম্পর্কে পোচেত্তিনো বলেছেন, ‘এনকুকু গত সপ্তাহে দলের সাথে অনুশীলন করেছে। তবে এখনো নিজেকে পুরোপুরি ফিট প্রমান না করায় অনুশীলনের একটি অংশে তিনি যোগ দিয়েছিলেন। পোচেত্তিনো বলেন, ‘সে একজন দুর্দান্ত খেলোয়াড়। গত মৌসুমে বুন্দেসলিগায় সর্বোচ্চ গোলদাতা ছিল। যেকোন পজিশনে সে খেলতে পারে। তার খেলার মধ্যে আলাদা একটি দক্ষতা আছে। মৌসুমের শুরুতে তাকে হারানো সত্যিই আমাদের দূর্ভাগ্য। পুরোপুরি সুস্থ করে তাকে দলে ফিরিয়ে আনতে আমরা সম্ভাব্য সব কিছু করেছি। তাকে তার ফর্ম ফিরিয়ে আনতে হবে এবং সর্বোচ্চ পর্যায়ে খেলার জন্য প্রমান করতে হবে। আমাদের বুঝতে হবে দীর্ঘ ইনজুরির পর সে দলে ফিরেছে। তাকে সময় দিতে হবে। এনকুকুকে নিয়ে আমাদের ধৈর্য্য ধরতে হবে। এখানে প্রতিযোগিতার কিছু নেই, স্বাভাবিক ভাবেই সে দলে ফিরবে।’

 

পোচেত্তিনোর অধীনে চেলসি সাম্প্রতিক আন্তর্জাতিক বিরতির আগে সব ধরনের প্রতিযোগিতায় আট ম্যাচের পাঁচটিতে জয়ী হয়েছে। এর মধ্যে রয়েছে টটেনহ্যামের বিপক্ষে ৪-১ গোলের জয় ও চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সাথে ৪-৪ গোলে ড্র হওয়া নাটকীয় ম্যাচটি।

 

আন্তর্জাতিক বিরতিটা একটি বাজে সময়ে এসেছে বলে মন্তব্য করেছেন পোচেত্তিনো। পুরো দল যখন ছন্দে ফিরছিল তখনই বিরতির কারনে আবারো নতুন করে সবকিছু শুরু করতে হবে। দুই সপ্তাহ অনেক খেলোয়াড় পুরোপুরি ম্যাচের বাইরে ছিল। চেলসি বস বলেন, ‘আমরা নতুন দল, চার মাস আগে আমরা কাজ শুরু করেছিলাম। আমাদের আরো বেশী পরিনত হতে হবে। আরো ধৈর্য্য ধরতে হবে। কোন কিছু প্রত্যাশানুযায়ী না হলে এত দ্রুত হতাশ হলে চলবে না।

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles