শিল্প, সাহিত্যর বিকাশ না হলে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে পারবো না – পলক

ক্রীড়া, শিল্প,সাহিত্য ও সংস্কৃতির বিকাশ না হলে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে পারবো না বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী আলহাজ্ব এড. জুনাইদ আহমেদ পলক এমপি।

মঙ্গলবার (৭ নভেম্বর) রাত ৯ টায় নাটোরের সিংড়ায় প্রতিমন্ত্রীর বাস ভবনে উপজেলার সাবেক ও বর্তমান কৃতি খেলোয়াড়, ক্রীড়া ব্যক্তিত্ব, ধারা-ভাষ্যকার ও কবি সাহিত্যিক সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন সংক্রান্ত বিষয়ে সুপারিশ ও উপদেশ এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬০, নাটোর-৩, সিংড়া আসনের নির্বাচনী ইশতেহারের অঙ্গীকারসমূহ পূরণ, মূল্যায়ন পর্যালোচনা, আধুনিক, নান্দনিক, মানবিক, স্মার্ট সিংড়া বিনির্মাণে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা জানান।

প্রতিমন্ত্রী পলক বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলার আধুনিক রুপ স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। তাই আগামীর
স্মার্ট বাংলাদেশের জন্য চাই স্মার্ট নাগরিক। একজন স্মার্ট নাগরিক হতে খুব বেশি শিক্ষিত বা অনেক টাকার মালিক হতে হবে এমনটা নয়। যদি সে অসাম্প্রদায়িক হয় মুসলমান হয়ে হিন্দুকে সন্মান করে, হিন্দু হয়ে মুসলমানকে সন্মান করে, নারী হলে পুরুষকে মর্যাদা দেয়, পুরুষ হলে নারীকে ছোট করে দেখে না এই রকম মানসিকতা যার মধ্যে থাকবে যে উদার সেই স্মার্ট নাগরিক।

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। আমাদের ক্রীড়াশিল্প, সাহিত্য, সংস্কৃতিতে যে অবদান তিনি রেখেছেন সেটা অসামান্য। স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়া অন্য কোনো রাষ্ট্রপ্রধান এরকম ভূমিকা রাখতে পারেননি। শারীরিকভাবে সুস্থ থাকার জন্য যেমন খেলাধুলার প্রয়োজন, তেমনি মানসিকভাবে সুস্থ থাকার জন্য প্রয়োজন সাহিত্য এবং সঙ্গীত। আমি চেষ্টা করছি সিংড়ার তরুণ প্রজন্মের শারীরিক এবং মানসিক বিকাশ ঘটানোর জন্য। আপনাদের সহযোগিতা পরামর্শ পেলে ইনশাআল্লাহ্‌ আমরা সিংড়াকে উন্নত আধুনিক মানবিক স্মার্ট সিংড়া হিসেবে গড়ে তুলতে পারবো।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মোঃ রুহুল আমিন, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ সাজ্জাদ হোসেন, বিভিন্ন ক্রীড়া,সংস্কৃতি ও সাহিত্য সংগঠনের নেতৃবৃন্দ।

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles