ছয় হাঁকিয়ে বিশ্বকাপে নতুন রেকর্ড রোহিত শর্মার

 

চলতি ওডিআই বিশ্বকাপে অধিনায়ক হিসাবে বেশ ভালো ফর্মে রয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ঠিক তেমনই ভালো ফর্মে রয়েছেন ব্যাটার হিসাবেও। ভারতের হয়ে বিশ্বকাপের প্রথম পাঁচ ম্যাচের মধ্যে শুধু অস্ট্রেলিয়ার ম্যাচ বাদ দিলে, সবগুলিতেই রান পেয়েছেন ভারতীয় অধিনায়ক।

যার মধ্যে রয়েছে আফগানিস্তানের বিরুদ্ধে একটি মারকাটারি শতরান। অন্যদিকে পাকিস্তানের বিরুদ্ধেও ঝোড়ো ৮৬ রানের ইনিংস খেলেন রোহিত শর্মা। রবিবার অর্থাৎ ২২ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে দুরন্ত শুরু করেন তিনি। তবে অল্পের জন্য অর্ধশতরান হাতছাড়া হয়েছে তাঁর। অর্ধশতরান হাতছাড়া হলেও তিনি ওডিআই বিশ্বকাপে ভেঙে দিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলির রেকর্ড।

একটি ওডিআই বিশ্বকাপে এত দিন পর্যন্ত ভারতীয়দের মধ্যে সর্বাধিক ছয় মারার নজির ছিল সৌরভ সৌরভ গাঙ্গুলির। সেই রেকর্ড এদিন ধর্মশালাতে ভেঙে দিলেন রোহিত শর্মা। চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত পাঁচটি ইনিংস খেলেছেন রোহিত শর্মা। আর তাতেই তিনি হাঁকিয়ে ফেলেছেন ১৭টি ছক্কা। পিছনে ফেলেছেন সৌরভকে। ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকায় যে বিশ্বকাপ খেলা হয়েছিল, সেখানে সৌরভ হাঁকিয়েছিলেন ১৫টি ছক্কা। তিনি ১১টি ইনিংসে হাঁকিয়েছিলেন ১৫টি ছক্কা। ২০ বছর বাদে সেই নজির ভেঙেছেন রোহিত শর্মা। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ফের রোহিত শর্মা। ২০১৯ সালে ৯টি ইনিংসে রোহিত শর্মা হাঁকিয়েছিলেন ১৪টি ছক্কা। তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন নভজ্যোত সিং সিধু। তিনি ১৯৮৭ সালে ৫ টি ইনিংসে মেরেছিলেন ১০টি ছক্কা।

এদিন ধর্মশালায় দুরন্ত ফর্মে ছিলেন রোহিত শর্মা। তিনি ৪০ বল খেলে করেন ৪৬ রান। তাঁর ইনিংস সাজানো ছিল ৪ টি চার এবং চারটি ছক্কায়। স্ট্রাইক রেট ছিল ১১৫। নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসনের বলে বোল্ড আউট হয়ে যান ভারত অধিনায়ক। ওপেনিং জুটিতে রোহিত শর্মা এবং শুভমন গিল মিলে তোলেন ৭১ রান। ১১.১ ওভারে ভারত হারায় রোহিতকে।ফলে ভেঙে যায় প্রথম উইকেট জুটি।

এর আগে এদিন দুরন্ত শতরান করেন ড্যারিল মিচেল। তিনি ১৩০ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে ৭৫ রান করেন রাচিন রবীন্দ্র।তবে মহম্মদ শামির দুরন্ত বোলিংয়ের সামনে পড়ে এদিন মাত্র ২৭৩ রানেই অলআউট হয়ে যায় কিউয়িরা। শামি ৫৪ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন।

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles