নারায়ণগঞ্জে জেলা পরিষদের সদস্য মাসুমের বিরুদ্ধে দুদকের মামলা

 

নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও ধামগড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাসুম আহম্মেদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (৮ অক্টোবর) দুদকের সহকারী পরিচালক ওমর ফারুক নারায়ণগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা করেন।

তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের আইন অবজ্ঞা এবং কমিশনের আইনি কার্যক্রমে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে। মাসুম আহম্মেদ বন্দর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দলীয় পদ ব্যবহার করে সাধারণ মানুষের জমি দখল করে গড়ে তুলেছেন পরিবেশ দুষনের অবৈধ ব্যাটারী ফ্যাক্টোরী। এতে এলাকায় আওয়ামী লীগের প্রতি সাধারণ মানুষের ক্ষুব প্রকাশ করছে ।

মামলায় উল্লেখ করা হয়, ধামগড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমানে জেলা পরিষদের সদস্য মো. মাসুম আহম্মেদের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ, বিলাসবহুল বাড়ি, গাড়ি, দুটি ইটভাটার মালিকানা এবং গভীর নলকূপ দেওয়ার নামে জনসাধারণের কাছ থেকে টাকা আদায় সম্পর্কিত অভিযোগের বিষয়ে রেকর্ডপত্রসহ দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নারায়ণগঞ্জে উপস্থিত হয়ে বক্তব্য দিতে নোটিশ জারি করা হয়।

কিন্তু মাসুম আহম্মেদ কমিশনে উপস্থিত হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য না দিয়ে কমিশনের আইনকে অবজ্ঞা করেছেন। যা দুর্নীতি দমন কমিশনের আইনি কার্যক্রমে বাধা তথা সরকারি কাজে বাধার শামিল। এসব অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশন দুদকের সহকারী পরিদর্শক মো. শরিফুল ইসলাম জানান, মাসুম আহম্মেদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে নোটিশ জারি করা হয়েছিলো। কিন্তু তিনি কমিশনে উপস্থিত না হয়ে আইনকে অবজ্ঞা করেছেন। সেই সঙ্গে তিনি সরকারি কাজেও বাধা দিয়েছেন। যার কারণে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা দুর্নীতি দমন কমিশন( দুদক) এর উপ-পরিচালক মাইনুল ইসলাম চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles