নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষা করেলন এমপি : দক্ষতার পরিচয় দিলেন উপজেলা প্রকৌশলী

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গুরুত্বপূর্ণ বিভিন্ন নির্মাণ কাজের গুণগত মান বজায় রেখে সময় মত ঠিকাদারদের কাছ থেকে কাজ আদায় করে নিয়ে অধিক দক্ষতার পরিচয় দিলেন, উপজেলা প্রকৌশলী শুভ বসাক। ফলে একদিকে পূরণ হলো জনগণের মাঝে দেয়া সংসদ সদস্যের নির্বাচনী প্রতিশ্রুতি। অপরদিকে সময় মত কাজ সম্পন্ন করে নিয়ে দক্ষতার পরিচয় দিলেন উপজেলা প্রকৌশলী শুভ বসাক। তিনি ২০২২ সালের ২৭ জানুয়ারিতে ঝিনাইগাতী উপজেলায় যোগদান করেন। চলতি মাস পর্যন্ত এ উপজেলায় তার চাকুরির সময়কাল প্রায় এক বছর ৮ মাস। এরি মাঝে শেরপুর-৩ আসনের সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব এ.কে.এম ফজলুল হক জনগণকে দেয়া নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষার্থে এবং জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঝিনাইগাতী উপজেলার বেশ কিছু জনগুরুত্বপূর্ণ কাজ তিনি সংশ্লিষ্ট দপ্তর থেকে অনুমোদন করিয়ে আনেন। সংসদ সদস্য
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর থেকে এ উপজেলায় আনিত কাজগুলো স্বচ্ছতার সাথে নির্দ্দিষ্ট সময়ের মধ্যে ঠিকাদার কর্তৃক সম্পন্ন করিয়ে নিতে আহবান করেন উপজেলা প্রকৌশল অধিদপ্তরকে। সেই প্রেক্ষিতে উপজেলা প্রকৌশলী শুভ বসাক যোগদান করার পর থেকে এ পর্যন্ত প্রায় ৪৫ কোটি টাকা ব্যায়ে বিভিন্ন উন্নয়নমূলক কাজ সমাপ্ত করেছেন। সমাপ্তকৃত উল্লেখযোগ্য কাজগুলো হচ্ছে, নকশি বিওপি মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ, ভারুগাঁও, কুচনিপাড়া, সুরীহারা, কান্দুলি,
ভবানীখিলা ও উত্তর কান্দুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ, তেতুলতলা বাজার থেকে কাঠালতলী পর্যন্ত ১৫৬২ মিটার ইউনিব্লক রাস্তা, ধানশাইল থেকে বর্ডার রোড ভায়া বাঁকাকুড়া বাজার পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার রাস্তা, হাতীবান্ধা ইউনিয়নের ঘাগড়া প্রধানপাড়া সুইজগেট সংলগ্ন ৫০ মিটার আরসিসি গাডার ব্রিজ, তিনানী থেকে মারুয়াপাড়া পর্যন্ত ৩০০০ থেকে ৪৫৭৫ মিটার পর্যন্ত রাস্তা উন্নয়ন, সুরিহারা থেকে ভবানীখিলা পর্যন্ত ২৮০০ মিটার রাস্তা মেরামত, আহাম্মদনগর ইউনিয়ন পরিষদ থেকে মোহনগঞ্জ বাজার পর্যন্ত ৭১০০ মিটার রাস্তা উন্নয়ন, ঝিনাইগাতী বাজার থেকে গোবিন্দগঞ্জ বাজার পর্যন্ত রাস্তার বিভিন্ন স্থানে ৭ টি ব্রীজ মেরামত, ঝিনাইগাতি থেকে গড়জড়িপা রাস্তার ০০ মিটার থেকে ৩৮০০ মিটার পর্যন্ত মেরামত।

এতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলের সকলেই স্ব-স্ব দ্বায়িত্ব পালন করেন। ফলে একদিকে যেমন স্থানীয় জনগণের দীর্ঘদিনের দূর্ভোগ হয়েছে লাঘব। অপরদিকে যথা সময়ে কাজগুলো সম্পন্ন হওয়ায় অধিক দক্ষতার পরিচয় দিলেন, উপজেলা প্রকৌশলী শুভ বসাক ও তার সহকর্মিরা। এ কারণে বিভিন্ন নির্মাণ কাজের ঠিকাদারগণও সন্তুষ্ট প্রকাশ করেন ওই প্রকৌশীর উপর।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী শুভ বসাকের সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিনিধিকে জানান,
“আমাদের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান স্যারের নির্দেশক্রমে আমি ও আমার দপ্তরের অন্যান্য কর্মকর্তাদের নিয়ে কাজগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করতে পেরেছি। এটা আমার কৃতিত্ব নয়, এই কৃতিত্ব আমাদের সবার”।

শেরপুর-৩,(ঝিনাইগাতী-শ্রীবরদী) আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব এ.কে.এম ফজলুল হক জানান, “আমি আমার নির্বাচনী এলকায় জনগণকে দেয়া প্রতিশ্রুতি রক্ষা করেছি মাত্র। এছাড়া যেসব উন্নয়নমূলক কাজ চলমান আছে সেইগুলো অতিদ্রুত সমাপ্ত করা সহ যেসব কাজ বাকি আছে সেগুলোও পর্যায়ক্রমে করা হবে। আমার আনিত কাজগুলো সময় মতো সম্পন্ন করে দেয়াতে উপজেলা প্রকৌশলী শুভ বসাক অধিক যোগ্যতার প্রমাণ দেখিয়েছেন। এরজন্যে তাকে ধন্যবাদ জানাই। সেই সাথে ভিশন ৪১ বাস্তবায়নে শেখ হাসিনা সরকারের ধারাবাহিক উন্নয়ন অব্যাহত রাখতে তিনি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করতে উপজেলাবাসীদের প্রতি আহবান করেন।

উপজেলার ভুক্তভোগী জনসাধারণ উপরোক্ত কাজগুলো নির্ধারিত সময়ে সম্পন্ন হওয়া জননেত্রী শেখ হাসিনা সহ সংসদ সদস্য ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরকে ধন্যবাদ জানান।

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles