শেখ হাসিনার সরকার শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তনে এনেছে – পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তনে এনেছে। শিক্ষা ক্ষেত্রে সবচাইতে বেশি বরাদ্দ প্রদান করা হয়েছে। দশম শ্রেণী পর্যন্ত বিনামূল্যে পাঠ্যবই প্রদান করা হচ্ছে। সরকারের নানা উদ্যোগে উচ্চশিক্ষা গ্রহণ করতে বিদেশে যাওয়া শিক্ষার্থীদের সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

শনিবার(৩০ সেপ্টেম্বর) বড়লেখা উপজেলার রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থী সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শাহাব উদ্দিন বলেন, জীবনে বড় হওয়ার জন্য স্বপ্ন দেখতে হবে। সে লক্ষ্যে মানসম্মত শিক্ষা গ্রহণ করতে হবে। মুখস্ত না করে সবকিছু বুঝে পড়লে ভালো জাযগায় চান্স পাওয়া যাবে, জীবনে সফল হওয়া যাবে। শুধু রেজাল্ট ভালো হলেই কৃতী শিক্ষার্থী বলা যাবে না, যারা সকল পরীক্ষায় উত্তীর্ণ হয়ে জীবনে নিজেদের অবস্থান করে নিতে পারে তারাই কৃতি শিক্ষার্থী।

প্রতিষ্ঠানটির সভাপতি বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার সুনজিত কুমার চন্দ প্রমুখ

এর পূর্বে মন্ত্রী মৌলভীবাজারের বড়লেখা পৌরসভার আর.এইচ.ডি বরইতলী-বড়লেখা জিসি ভায়া মুছেগুল-হিনাইনগর রাস্তা সংস্কার কাজের ফলক উন্মোচন করেন।

Related Articles

Stay Connected

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles