দূর্ঘটনা এড়াতে রাঙামাটিতে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা

Link Copied!

রাঙামাটিতে গত কয়েকদিনে টানা বৃষ্টিপাত ও প্রবল বর্ষণসহ পাহাড়ি ঢলের উজানের পানি নেমে আসার কারনে কাপ্তাই হ্রদের কয়েকটি রুটে চলাচলকারী লঞ্চগুলোকে দূর্ঘটনা ঝুঁকির প্রবণতায় যাত্রী ও লঞ্চ মালিকদের ঝুঁকিমুক্ত রাখতে সাময়িকভাবে লঞ্চ চলাচলসহ নৌ চলাচলের উপর বন্ধ রাখা হয়েছে। যাত্রী ও লঞ্চের ঝুঁকি মুক্ত দূর্ঘটনা থেকে রক্ষার্থে পরিস্থিতি অস্বাভাবিক থাকায় কাপ্তাই হ্রদে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে রাঙামাটি লঞ্চ মালিক সমিতি।

কাপ্তাই হ্রদের প্রবল স্রোত ও পাহাড়ি ঢল থেকে আজানের পানি নামার কারণে দুর্ঘটনার প্রবণতা সম্ভাবনার জন্য এই জরুরি অবস্থায় লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মালিক সমিতির সুত্রে জনা যায়।

আজ সোমবার (২০ জুন) হতে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কাপ্তাই হ্রদে কয়েকটি রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকিবে।  পরবর্তীতে পরিস্থিতি বিবেচনা করে নতুন সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

জানাগেছে, রোববার (১৯ জুন) রাত সাড়ে ৮টার দিকে রাঙামাটি লঞ্চ মালিক সমিতির সভাপতি মঈনুদ্দিন সেলিম সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে জানান, ‘অতি বর্ষণ ও শুভলংয়ে অতিরিক্ত স্রোতের কারণে সোমবার কাপ্তাই লেকে যাত্রীবাহী লঞ্চগুলোর চলাচল বন্ধ ছিল। প্রাকৃতিক অনুকূল ও বৃষ্টিপাত স্বাভাবিক হলে পুনরায় আগের মতো যথা রতিতে লঞ্চ চলাচল সচল রাখা হবে বলে জানান লঞ্চ মালিক সমিতির নেতারা।

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি