বিএসএমএমইউয়ে ফ্রি প্লাস্টিক সার্জারি ক্যাম্প শুরু

Link Copied!

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ২ দিনব্যাপী শহীদ শেখ জামাল ফ্রি প্লাস্টিক সার্জারি ক্যাম্পের কার্যক্রম শুরু হয়েছে। আজ সোমবার ২০ জুন ২০২২ খ্রিস্টাব্দে প্রথম দিনে ৬ জন রোগীর অস্ত্রপচার করা হয়। এই ক্যাম্পের আওতায় জন্মগত মুখমন্ডলের বিকৃতি, ঠোট কাটা ও তালু কাটা রোগীদের অস্ত্রপচার করা হচ্ছে। আগামী দিন মঙ্গলবার ২১ জুন ২০২২ খ্রিস্টাব্দেও এই কার্যক্রম চলবে।

এর আগে এ ধরণের সমস্যায় ভোগা রোগীদের সেবা গ্রহণের জন্য যোগাযোগ করার আহ্বান জানিয়ে অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার বিজ্ঞপ্তি প্রদান করেন।

শহীদ শেখ জামাল ফ্রি প্লাস্টিক সার্জারি ক্যাম্পের মহতী কার্যক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডিন ও এ্যানেসথেসিয়া এ্যানালজেসিয়া এন্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. দেবব্রত বনিক, জেনারেল সার্জিারি বিভাগের অধ্যাপক ও প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান অধ্যাপক ডা. মোঃ আইয়ুব আলী, এ্যানেসথেসিয়া বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাবিনা ইয়াছমিন, সহযোগী অধ্যাপক ডা. একেএম ফাইজুল হক, জেনারেল সার্জারি সহকারী অধ্যাপক (প্লাস্টিক সার্জারি) ডা. মোঃ ইকবাল মাহমুদ চৌধুরী রনি, মেডিক্যাল অফিসার ডা. সৈয়দ মোঃ রেজাউল ইসলাম অংশগ্রহণ করছেন।