বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’র কমিটি গঠন

Link Copied!

সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদরা ঐক্যবদ্ধভাবে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি (ইউএই) কমিটি গঠন করা হয়েছে। সাংবাদিকতা মহান পেশা আবেগবর্জিত ও নিরপেক্ষ দৃষ্টিতে সংবাদ পরিবেশন করাই সাংবাদিকদের মূল লক্ষ্য হওয়া উচিত। রিপোর্টার্স ইউনিটি সদস্যরা সকলেই বয়সে তরুণ এবং অভিজ্ঞতায় ঋদ্ধ। আরব আমিরাতের বাংলাদেশি কমিউনিটিকে বিশ্বের কাছে ইতিবাচকভাবে উপস্থাপন করাই আমাদের লক্ষ্য হওয়া উচিত।

নবনির্বাচিত নেতৃবৃন্দরা আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সুখ-দুখে পাশে থেকে তথ্য উপাত্তের ভিত্তিতে সংবাদ প্রকাশে সঠিক দায়িত্ব পালন করবে বলে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি সাংবাদিকদের সমম্বয়ে গঠিত বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি (ইউএই)’র নেতৃবৃন্দরা আশা ব্যক্ত করেন।
এতে স্বাধীন দেশ টিভির নির্বাহী কর্মকর্তা ও আর টিভির আরব আমিরাত প্রতিনিধি মাহবুব হাসান হৃদয় উপদেষ্টা, এস এ টিভির আরব আমিরাত প্রতিনিধি সিরাজুল হক সভাপতি ও নিউজ ২৪ টেলিভিশনের প্রতিনিধি আবদুল আলীম সাইফুল কে সাধারণ সম্পাদক এবং মাই টিভি আরব আমিরাত প্রতিনিধি শামসুর রহমান সোহেল কে সাংগঠনিক সম্পাদক করে একজন উপদেষ্টা এবং ২১ সদস্যের কার্যনির্বাহীর নতুন কমিটি গঠন করা হয়।

বৃহস্পতিবার ২৬মে দুবাই প্রিমিয়াম সুইটস রেস্টুরেন্টে হল রুমে নতুন কমিটির আয়োজনে সাধারণ সভা অনুষ্টিত হয়।
কমিটির অন্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি সনজিত কুমার শীল (সি-প্লাস টিভি), সহ-সভাপতি মহিউল করিম আশিক (প্রবাস মেলা), সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মেহেদী (যমুনা টেলিভিশন) যুগ্ম সাধারণ সম্পাদক সরোয়ার উদ্দিন রনি (কিউ টিভি), সহ-সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মাহমুদ আলম সজল (স্বাধীন টিভি), দপ্তর সম্পাদক ইয়াছির আরাফাত খোকন (দৈনিক আলোকিত সকাল), অর্থ সম্পাদক একে আজাদ রনি (দৈনিক সময়ের কলম), প্রচার সম্পাদক সাগর দেবনাথ (আরব বাংলা টিভি, ইউএই), সাংস্কৃতিক সম্পাদক মোঃ মাহফুজ (যুগান্তর), ধর্ম বিষয়ক সম্পাদক মইনুদ্দিন (কাওমি ভিশন), ক্রীড়া সম্পাদক রবিউল হোসেন (চ্যানেল এস), তথ্য ও প্রযুক্তি সম্পাদক ওবায়দুল্লাহ (কওমি ভিশন), আন্তর্জাতিক সম্পাদক সাইফুল ইসলাম সুমন (৭১নিউজ টিভি)।
সদস্য হাবিবুর রহমান (ডেইলি সিলেট), সদস্য মোঃ ফারুক হোসেন (আরব বাংলা টিভি, দুবাই), সদস্য আলি নুর রহমান (দৈনিক বাংলা নিউজ ২৪), সদস্য জাহিদুল ইসলাম (জেএইচপি টিভি), সদস্য মোঃ সালাউদ্দিন আরিফ (আরব বাংলা টিভি)।