ঢাকাশুক্রবার , ১৩ মে ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

জাতীয় পুরস্কারে ভূষিত হলেন রাঙামাটির বরুন বিকাশ দেওয়ান

নিজস্ব প্রতিবেদক (রাঙামাটি)।।
মে ১৩, ২০২২ ২:১৯ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশের জাতীয় পর্যায়ে ফুটবলে অবদান রাখায় জাতীয় ক্রীড়া পুরস্কারে ভূষিত হলেন রাঙামাটি জেলার জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় বরুন বিকাশ দেওয়ান।

গত বুধবার (১১ মে) ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে বরুন দেওয়ানের হাতে এ পুরস্কার পরিস্কৃত করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

বিগত ২০১৩ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত দেশের ক্রীড়ায় ভূমিকা রেখেছেন  তাদেরকে এই পুরস্কারে পরিষত করা হয়। সারা দেশের মোট ৮৫ জন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠককে এ পুরস্কার দেয়া হয়। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উপহার উপভোগ করেন।

পারিবারিক সুত্রে জানা যায়, বিগত ১৯৮৮ সালে প্রথম অনুর্ধ্ব ১৬ জাতীয় ফুটবলে খেলার সুযোগ হয়। তখন থেকে জাতীয় দলের খেলোয়াড় হিসেবে নিজেকে গড়ে তুলতে আপ্রাণ প্রচেষ্টা শুরু করেন। জাতীয় দলের পাশাপাশি মোহামেডান, আবাহনী, ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদের ক্লাবের হয়েই ফুটবল খেলায় সুযোগ হয়েছে। 

বরুন বিকাশ দেওয়ান পহেলা ফেব্রুয়ারী ১৯৬৯ সালে রাঙামাটির শহরের জম্ম গ্রহণ করেন। ভাই বোনের মধ্যে সে ২য় এবং বড় ভাই অরুন বিকাশ দেওয়ান তিনিও জাতীয় দলের একজন সাবেক ফুটবলার ছিলেন।

তিনি ফুটবল খেলা থেকে অবসর নেওয়ার পর রাঙামাটি ক্রীড়ার সংস্থায় সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি রাঙামাটি ডায়নামিক ফুটবল একাডেমি নামে একটি সংগঠন গড়ে তোলেন। 

আজ এই অশেষ প্রচেষ্টা, পরিশ্রম, প্রাকটিসের কষ্টের ফলে এই বিশেষ অবদান রাখায় তাকে জাতীয় ভাবে ফুটবলের একজন দক্ষ খেলোয়াড় হিসেবে স্বীকৃতি স্বরূপ পুরস্কারে ভূষিত হয়ে নিজেকে ধন্য মনে করছেন। এই অবদান সকল পার্বত্যবাসীদের সহযোগিতায় পুরস্কৃত হয়েছেন বলে অভিমত ব্যক্ত করেন।