ঢাকাবৃহস্পতিবার , ১২ মে ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

সুন্দরবন রক্ষায় বন বিভাগ ও সিএনআরএস যৌথ সভা

শেখ রাফসান। মোংলা প্রতিনিধি।।
মে ১২, ২০২২ ১০:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সুন্দরবন রক্ষায় বন বিভাগ ও সিএনআরএস যৌথ সভা সমাবেশ করে করণীয় নির্ধারণ সহ কর্ম তৎপরতা বৃদ্ধি করছেন জানা যায় এসএমপি প্রকল্পের আওতায় ৬ থেকে ৭ বছর যাবত বন বিভাগ সহ ব্যবস্থাপনা কার্যক্রম শুরু করেছিলেন যা বন সংরক্ষণে গঠিত হয়।

সহ-ব্যবস্থাপনা কাউন্সিল এবং সহযোগী সংগঠন হিসেবে পিপলস ফোরাম ভিসিএফ,মহিলা দল ও কমিউনিটি বন পাহারা দল। এ যাবৎ কাল বিনা বেতনে বন-পাহারা দলের সদস্যরা বন কর্মীদের সাথে লাঠি হাতে পাহারা দিলেও এবার তাদের নিয়মিত মাসিক ভাতা প্রদান করা হবে। তাই চাঙ্গা হয়ে জোরে সরে বন পাহারায় নেমেছে নারী-পুরুষেরা সকলে! ১২/০৫/২০২২ বৃহস্পতিবার সকালে জিউধরা স্টেশন নিয়ন্ত্রিত কচুবুনিয়া হুগলি বুনিয়া ও বাজিকরখণ্ড গ্রামের মহিলা দলের সদস্যদের নিয়ে দক্ষিণ বাজিকরখন্ড প্রাথমিক বিদ্যালয়ে এবং বিকালে জিউধরা সাইক্লোন শেল্টারে জিউধরা আমরবুনিয়া এলাকার সিপিজি সদস্যদের নিয়ে দুটি আলাদা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভাগুলিতে সিপিজি, মহিলা দল, ভিটিআরটি এবং কমিউনিটি বন পাহারা দলের দুই শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন। সবায় সিএনআরএস কর্মকর্তাগণ এবং প্রধান অতিথি হিসেবে জনাব মোঃ শাহজাহান ফরেস্টার স্টেশন কর্মকর্তা জিউধরা স্টেশন সুন্দরবন রক্ষায় নারী-পুরুষ সকলে মিলে একযোগে কাজ করার উদাত্ত আহ্বান জানান এতে উপস্থিত সকলে হাত তুলে সংরক্ষণে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।