ঢাকাবৃহস্পতিবার , ১২ মে ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

ফটিকছড়িতে প্রবাসীর নিকট চাঁদা দাবী, দুই সহোদর গ্রেফতার

ফটিকছড়ি প্রতিনিধি।।
মে ১২, ২০২২ ১১:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

ফটিকছড়ি পৌরসভায় প্রবাসীর নিকট চাঁদা দাবী করায় রাশেদ ওরফে সুদি রাশেদকে গ্রেফতার করেছে পুলিশ। ৬ মে রাত সাড়ে নযটার দিকে বিবিরহাট বাজার থেকে অভিনব কায়দায় তাকে আটক করা হয়।

একই অভিযোগে আগের দিন ভোর রাতে বসত ঘরে অভিযান চালিয়ে রাশেদের বড় ভাই খালেদকে আটক করে র‌্যাব-৭। এর পূর্বে রাশেদ ও খালেদের বিরুদ্ধে রাস্তায় গতিরোধ করে চাঁদা দাবী ও হুমকির অভিযোগ এনে ফটিকছড়ি থানায় জিডি করেছেন প্রবাসী ওসমানের বড় ভাই শাহজাহান। আটকৃত দুই ভাই পৌরসভার ৮ নং ওয়ার্ড এলাকার হাজী সিরাজুল হক মিস্ত্রি বাড়ির নুরুল ইসলামের পুত্র।

জিডি সূত্রে জানাযায়, একই এলাকার প্রবাসী ওসমান ঈদের ৩/৪ দিন আগে স্থানীয় গরীব মানুষদের যাকাত দেওয়ার উদ্যেগ নিলে রাশেদ ও খালেদ উক্ত যাকাতের টাকা তাদের মাধ্যমে বিতরণের জন্য চাপ দেয়। এতে ওসমানের পরিবার রাজি না হলে তাদের দেখে নেওয়ার হুমকি দিয়ে যায় তারা।

পরে ৪ মে ওসমান বিদেশে চলে যাওয়ার দিন বাড়ি সংলগ্ন এলাকায় গতিরোধ করে চাঁদা দাবী করে দুই ভাই। আটক রাশেদের বিরুদ্ধে এলাকায় ত্রাসের রাজত্ব সহ সহজ সরল মানুষের নিকট সুদের মাধ্যমে টাকা লাগিয়ে স্টাম্প সৃষ্টি করে জোর পূর্বক টাকা আদায়ের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে ফটিকছড়ি থানার ওসি কাজী মাসুদ আনোয়ার বলেন, এজাহারনামীয় আসামী রাশেদ ও ভাইকে আইন প্রক্রিয়া শেষে আদালতে প্রেরণ করা হয়েছে।