ঢাকাবৃহস্পতিবার , ১২ মে ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

শাহজালাল বিমানবন্দরে স্বর্ণের বারসহ যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক।।
মে ১২, ২০২২ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

হযরত শাহজালাল বিমানবন্দরে অভিনব কৌশলে রিচার্জেবল ইলেকট্রিক ফ্যানের ভেতরে লুকিয়ে আনা ২০টি স্বর্ণের বার যার ওজন ২কেজি ৩০০ গ্রামসহ বাহারাইন থেকে আসা যাত্রী শফিকুল ইসলামকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম।

ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিমের কর্মকর্তা সাজ্জাদ হোসেন নিশ্চিত করে জানালেন, (১১ মে ২০২২) বুধবার সন্ধ্যা ৭.০০টার সময় ‘বাহরাইন থেকে যাত্রী শফিকুল ইসলাম গল্ফ এয়ারের জিএফ-২৫০ ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে।গোপন সংবাদের ভিত্তিতে যাত্রী শফিকুল ইসলাম গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তাঁর লাগেজ স্ক্যান করা হয়। লাগেজে থাকা রিচার্জেবল ইলেকট্রিক ফ্যানের ভেতর স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। যাত্রী ও তার লাগেজ কাস্টম ব্যাগেজ কাউন্টারে নিয়ে ফ্যান খুলে ফ্যানের ভিতরে অভিনব কৌশলে লুকিয়ে রাখা ২ কেজি ৩০০ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

এ ঘটনায় বাহরাইন প্রবাসী যাত্রী শফিকুল ইসলামকে আটক করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ৫০ লক্ষ টাকা। ওই কর্মকর্তা আরো জানালেন, যাত্রী শফিকুল ইসলাম শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে এসব স্বর্ণ পাচারের চেষ্টা করছিলেন। যার ফলে তাঁর বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারি ও শুল্ক আইনে মামলা দায়ের করা হয়েছে।