ঢাকামঙ্গলবার , ১০ মে ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

রাঙামাটিতে ছাত্র ইউনিয়নের ২২তম জেলা সম্মেলন ১৭ মে

নিজস্ব প্রতিবেদক (রাঙামাটি)।।
মে ১০, ২০২২ ১১:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

ছাত্রদের অধিকার প্রতিষ্টা করাসহ সকল ধরনের আদায়ের লক্ষ্যে বামধারার ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাঙামাটি জেলা শাখার সম্মেলন আগামী ১৭ মে (মঙ্গলবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে। সংগঠনটির ২২তম জেলা সম্মেলনকে কেন্দ্র করে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে সম্মেলন প্রস্তুতি পরিষদ।

এবারের ২২তম জেলা সম্মেলনে উদ্বোধক হিসেবে থাকবেন প্রাক্তন ছাত্র ইউনিয়ন নেতা ও রাঙামাটি জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি সমীর কান্তি দে। অতিথি হিসেবে থাকবেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি ফয়েজ উল্লাহসহ অন্যান্য কেন্দ্রীয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম জেলার ছাত্রনেতারা।

১৭ মে (মঙ্গলবার) সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে সম্মেলনের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ার কথা। এদিন বিকেলে শিল্পকলা একাডেমির হলরুমে কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিল অধিবেশনের মধ্য দিয়ে সংগঠনটির জেলা কমিটির আগামীর নেতৃত্ব নির্বাচিত প্রতিনিধিরা নেতৃত্ব দিবেন।

২২তম সম্মেলন প্রস্তুতি পরিষদ চেয়ারম্যান সুজন বড়ুয়া বলেন, সফলভাবে সম্মেলন অনুষ্ঠিত করার লক্ষ্যে আমরা সার্বিক প্রস্তুতি নিয়েছি। এই সম্মেলনের মধ্য দিয়ে আগামী নেতৃত্ব নির্বাচিত হবে।

রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রান্ত রনি জানান, লড়াই-সংগ্রাম আর অধিকার আদায়ের লড়াকু সংগঠন ছাত্র ইউনিয়ন তার প্রতিষ্ঠার সত্তর বছর অতিক্রম করেছে। লড়াইয়ের এই দীর্ঘ পথচলায় আমাদের প্রাক্তন সহযোদ্ধাদের অনেক ত্যাগ পরিশ্রম রয়েছে। তাই এবার ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ২২তম সম্মেলন আমরা একসঙ্গে আয়োজন করেছি। এই আয়োজনে প্রাক্তন-বর্তমানের সম্মেলন ঘটবে। আমাদের এই আলোর মিছিলে সকল মানুষকে আমন্ত্রণ জানাই। 

এদিকে কয়েকজন নেতা-কর্মীদের আলাপকালে জানান, বিগত সম্মেলনের চেয়ে এবারেরটা অনেকটা স্বতঃস্ফূর্ত হয়ে সবাই একযোগে কাজ করছেন। আশা করা হচ্ছে এবারে নতুন কিছু মুখ সংগঠনের সাথে একাত্মতা প্রকাশ পাবে। পাশাপাশি আগামী প্রজন্মকে নতুনদের হাতে তুলে দিতে সংগঠনের নেতাকর্মীরা একযোগে কাজ করার আত্নপ্রকাশ ঘটবে বলে সকল নেতাকর্মীদের আশাবাদী।