ঢাকাশনিবার , ৩০ এপ্রিল ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

ঈদুল ফিতর উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দর ৮ দিন বন্ধ ঘোষণা

উমর ফারুক। পঞ্চগড় জেলা প্রতিনিধি ।।
এপ্রিল ৩০, ২০২২ ২:২৩ অপরাহ্ণ
Link Copied!

মুসলমান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশের একমাত্র চতুর্দেশীয় পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম ৮ দিনের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পঞ্চগড় আমদানি রপ্তানিকারক এসোসিয়েশন।

শুক্রবার (২৯ এপ্রিল) বাংলাবান্ধা আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন এ তথ্য নিশ্চিত করে বলেন , শুক্রবার ছুটির কারণে ( ২৯ এপ্রিল ) থেকে ৬ মে পর্যন্ত টানা ৮ দিন বন্ধ থাকবে স্থলবন্দরের আমদানি রপ্তানি। শনিবার (৭ মে) সকাল থেকে আবার আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক হবে।

তিনি আরও জানান, মুসলমান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভারতের ফুলবাড়ি ও বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে শুক্রবার ( ৩০ এপ্রিল ) থেকে মোট ৮ দিন ভারত, নেপাল ও ভুটান থেকে পাথরসহ সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে । এবং ঈদের বন্ধ কাটিয়ে আগামী ৭ মে থেকে বন্দর দিয়ে পুনরায় কার্যক্রম চালুসহ তিন দেশের সঙ্গে আমদানি রপ্তানি চালু হবে। উভয় দেশীয় ব্যবসায়ীদের যৌথ সিদ্ধান্তে বাংলাবান্ধা স্থলবন্দর ৮ দিন বন্ধ থাকবে এবং আগামী ৭ মে যথারীতি বন্দরে আমদানি-রপ্তানি চালু হবে।