ইবি রোভার স্কাউটের পরিচ্ছন্নতা অভিযান

Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোভার স্কাউট গ্রুপ বাংলাদেশ স্কাউটস দিবস উপলক্ষে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে ক্যাম্পাসে। গ্রুপ ইউনিট আখতার হোসেন আজাদ ও সাধারণ সম্পাদক মুসা হাশেমীর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

৮ এপ্রিল (শুক্রবার) বিশ্ববিদ্যালয়ের রোভার গ্রুপের প্রায় ৩০ জন সদস্য সকাল ৮ টায় রোভার ডেনে উপস্থিত হয় এবং পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় আলোচনা পর্ব। আলোচনা পর্বে বক্তব্য রাখেন ইবি রোভার স্কাউট গ্রুপ এর ইউনিট কাউন্সিল সাধারণ সম্পাদক রোভার মুসা হাশেমী।

এরপর বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হল সংলগ্ন ক্রিকেট মাঠ ও এর আশেপাশে পরিচ্ছন্নতা অভিযান চালায় তারা। সেই সাথে পরবর্তীতে যেন আর মাঠে বা আশেপাশে ময়লা না ফেলে একটি নিদিষ্ট স্থানে ময়লা ফেলা হয় এজন্য অস্থায়ী ডাস্টবিন তৈরি করেন।

রমজানের শুরু থেকে ক্রিকেট মাঠ ও এর আশেপাশে শিক্ষার্থীরা ইফতারি করার কারনে পলিথিন, বিভিন্ন প্যাকেট,ফলের খোসা, ওয়ান টাইম প্লেট ও গ্লাস ফেলে রাখার কারনে অপরিষ্কার ছিল এবং পরিবেশ দূষিত হচ্ছিল।আর সেটা লক্ষ করে ইবি রোভার স্কাউট গ্রুপ স্কাউটস দিবসকে স্মরণীয় করার জন্য এমন অভিযান পরিচালনা করেন।

বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ইউনিট কাউন্সিল সভাপতি ও সিনিয়র রোভারমেট আখতার হোসেন আজাদ বলেন, ইসলামি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ক্যাম্পাসকে পরিচ্ছন্ন করতে বিভিন্ন সময় বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছ।তারই অংশ হিসেবে বাংলাদেশ স্কাউট দিবস উপলক্ষে এই পরিচ্ছন্নতা কার্যক্রম ইসলামী বিশ্ববিদ্যালয় এর জন্য ক্ষুদ্র উপহার।