ঢাকাবৃহস্পতিবার , ৩১ মার্চ ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

বিএটি বাংলাদেশের ৪৯তম ভার্চুয়াল বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক।।
মার্চ ৩১, ২০২২ ৪:৪৩ অপরাহ্ণ
Link Copied!

বিএটি বাংলাদেশ এর ৪৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৩০ মার্চ, ২০২২ তারিখে সকাল সাড়ে দশটায় অনুষ্ঠিত হয়। উক্ত সভায় দেশ ও বিদেশের বিভিন্ন অঞ্চল থেকে উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার এই সভায় ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করেন। বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীন উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডাররা সর্বসম্মতিক্রমে পাঁচটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে একমত পোষণ করেন। যেমন: ২০২১ সালের আর্থিক বিবরণীর অনুমোদন, পরিচালনা পর্ষদের নির্বাচন, শেয়ার প্রতি সর্বমোট ২৭৫% নগদ লভ্যাংশ (১২৫% অন্তর্বর্তীকালীন লভ্যাংশ) অনুমোদন, সংবিধিবদ্ধ নিরীক্ষক নিয়োগ এবং কর্পোরেট গভর্ন্যান্স অডিটরদের নিয়োগ।

২০২১ সালে কোম্পানিটি মূল্য সংযোজন কর বা ভ্যাট, সম্পূরক শুল্ক এবং অন্যান্য কর হিসাবে জাতীয় কোষাগারে ২৯,০৭৮ কোটি টাকা রাজস্ব প্রদান করে, যা বিএটি বাংলাদেশকে দেশের সর্বোচ্চ করদাতার সম্মাননা প্রদান করেছে। অধিকন্তু, কোম্পানির নারীর ক্ষমতায়ন, টেকসই কৃষি উদ্যোগ ছাড়াও নানাবিধ প্রকল্প জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সহায়তার মাধ্যমে একটি সম্ভাবনাময় বাংলাদেশ তৈরিতে অবদান রাখছে।