ঢাকাবুধবার , ২৩ মার্চ ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

ডাচ বাংলা ৩য় জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন

বিশেষ প্রতিনিধি।।
মার্চ ২৩, ২০২২ ১১:২৩ অপরাহ্ণ
Link Copied!

বিজিবি’র বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের ব্যবস্থাপনায় বর্ণিল আয়োজন ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ডাচ বাংলা ৩য় বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করা হয়েছে।

অদ্য ২৩ মার্চ ২০২২ তারিখ দুপুরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ০২ দিনব্যাপী (২৩-২৪ মার্চ ২০২২) ৩য় জাতীয় বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, তথ্য প্রযুক্তির সাথে তাল মিলিয়ে আগামী দিনে যুগোপযোগী ও বিজ্ঞানমনস্ক নাগরিক তৈরী করতে হবে। বিজ্ঞান মেলার মত এ ধরনের আয়োজন থেকেই শিক্ষার্থীরা মেধা ও মননের চর্চায় নিজেদেরকে নিয়োজিত রেখে বিজ্ঞানমনস্ক সচেতন মানুষ হিসেবে ভবিষ্যতে দেশের হাল ধরবে।

আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও সাইন্স ক্লাব অব রউফ কলেজ (এসসিআরসি)-এর চেয়ারম্যান লেঃ কর্নেল হাফেজ মোঃ জোনায়েদ আহাম্মদ, উপাধ্যক্ষ মো: গোলাম সারুয়ার হোসেন, সহকারি প্রধান শিক্ষক ড. তানজিলা আল মাজী, অন্যান্য শিক্ষক-শিক্ষিকা-কর্মকর্তা-কর্মচারি এবং ক্লাব মডারেটর ও কো-অর্ডিনেটরবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজিবি সদর দপ্তরে অবস্থিত বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের মাঠ ও বিভিন্ন কক্ষে আয়োজিত ২৪০টিরও বেশি বিজ্ঞান প্রজেক্ট, ৭৭টি ওয়াল ম্যাগাজিন, ৭৩টি রুবিকিউবস, ৩২টি স্ক্রাববুক, ৩৭টি কুইজটিম, ২৭টি প্রোগ্রামিং, ১৩৫টি গেইমিং টিম, ১৩টি সেগমেন্টে অলিম্পিয়াডসহ বিভিন্ন ইভেন্টে দেশের খ্যাতনামা প্রায় ৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৭০০’র বেশি শিক্ষার্থী এ বিজ্ঞান মেলায় অংশগ্রহণ করেছে।

ডাচ-বাংলা ৩য় এসসিআরসি বিজ্ঞান মেলার স্পন্সর করেছে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, ওয়ালটন ও নোভো হেলথকেয়ার এন্ড ফার্মা। প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে যমুনা টিভি।