ঢাকাশুক্রবার , ১৮ মার্চ ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

বিএসএমএমইউতে জুলাই ২০২১ সেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক।।
মার্চ ১৮, ২০২২ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের জুলাই ২০২২ইং শিক্ষাবর্ষের ¯œাতকোত্তর কোর্সসমূহের ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। কোনোরকম অভিযোগ ছাড়াই এই ভর্তি পরীক্ষা আজ শুক্রবার ১৮ জুলাই ২০২২ইং তারিখে অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষার ফলাফল আজ শুক্রবারই সম্পূর্ণ মেধার ভিত্তিতে সর্বাধুনিক পদ্ধতিতে নিরপেক্ষভাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://bsmmu.edu.bd ) ও নোটিশবোর্ডে প্রকাশ করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এবং উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন এর নির্দেশনা ও সার্বিক তত্ত্বাবধানে পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ ইফতেখার আলম ও অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ আব্দুল হাকিম সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে এই পরীক্ষা কার্যক্রমের সকল আয়োজন সম্পন্ন করেছেন।

¯œাতকোত্তর কোর্সসমূহের মধ্যে এমফিল, এমএমইডি ও ডিপ্লোমা ভর্তি পরীক্ষা আজ শুক্রবার সকাল ৯টা হতে ১০টা ৩০ মিনিট পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ও বিজনেস স্টাডিজ অনুষদে অনুষ্ঠিত হয়েছে এবং এমফিল পিএসএম ও এমপিএইচ ভর্তি পরীক্ষা শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আজ বিকাল ৩টা হতে বিকাল ৪টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। এবছর মোট পরক্ষার্থীর সংখ্যা হলো ৭ হাজার ২ শত ১৯ জন। এর মধ্যে মেডিসিন অনুষদে ১৫৬২ জন, সার্জারি অনুষদে ৩৫৪৩ জন, বেসিক সাইন্স ও প্যারাক্লিনিক্যাল সাইন্স অনুষদে ৫৬৬ জন, ডেন্টাল অনুষদে ১৭৩ জন, প্রিভেনটিভ এন্ড সোস্যাল মেডিসিন অনুষদে ৬০৮ জন এবং শিশু অনুষদে ৭৬৭ জনসহ মোট-৭২১৯ জন পরীক্ষার্থী রয়েছে।

এদিকে আজ শুক্রবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ মহোদয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ও বিজনেস স্টাডিজ অনুষদের বিভিন্ন পরীক্ষার হল পরিদর্শন করেন এবং সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা কার্যক্রম অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

এছাড়া উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ মহোদয় বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠিত এমফিল পিএসএম ও এমপিএইচ ভর্তি পরীক্ষা কার্যক্রম পরিদর্শন করেন ও সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন।

সকালে ও বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ স্যারের বিভন্ন পরীক্ষার হল পরিদর্শনকালে অত্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা. মাসুদা বেগম, সার্জারি অনুষদের ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, শিশু অনুষদের ডীন অধ্যাপক ডা. শাহীন আকতার, বেসিক সাইন্স অনুষদের ডীন অধ্যাপক ডা. শিরিন তরফদার, নার্সিং অনুষদ ও মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডীন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, গ্রন্থাগারিক অধ্যাপক ডা. মোঃ হারিসুল হক, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ ইফতেখার আলম, মিডিয়া সেলের প্রধান সমন্বয়ক সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার-ই-মাহাবুব, অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ আব্দুল হাকিম, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ, অতিরিক্ত রেজিস্ট্রার-২ মুহাম্মদ সালাহ উদ্দিন সিদ্দিক, উপ- রেজিস্ট্রার-১ ডা. হেলাল উদ্দিন, মাননীয় ভাইস-চ্যান্সেলর মহোদয়ের একান্ত সচিব ১ সহকারী অধ্যাপক ডা. মোঃ রাসেল, মাননীয় ভাইস-চ্যান্সেলর মহোদয়ের একান্ত সচিব ২ সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী, মিডিয়া সেল সমন্বয়ক সুব্রত বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। ছবি: মোঃ আরিফ খান। নিউজ: প্রশান্ত মজুমদার