ঢাকাবৃহস্পতিবার , ১০ ফেব্রুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

নজরুল বিশ্ববিদ্যালয়ে নাটক ‘স্বপ্নরমনীগন’ মঞ্চায়িত

Link Copied!

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের স্টুডিও হলে মঞ্চায়িত হয়েছে নাট্যাচার্য সেলিম আল দীনের নাট স্বপ্নমনীগন। বুধবার রাতে প্রদর্শিত নাটকটির নির্দেশনায় ছিলেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের সহযোগী অধ্যাপক ফারজানা নাজ স্বর্নপ্রভা।

নাটকটির সার্বিক সহযোগিতায় ছিলেন থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের বিভাগীয় প্রধান আল জাবির। নাটকটি থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিস বিভাগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ ২য় সেমিষ্টার স্মাতক সম্মান পরীক্ষার এবং এটির কোর্স (১৬৪) শিরোনাম ছিল অভিনেতার প্রস্তুতি।

নাটকটির নির্দেশক ফারজানা নাজ স্বর্ণপ্রভা বলেন, “অভিনেতার প্রস্তুতি কোর্সের বাচিকের অংশ হিসেবে আমরা বেছে নিয়েছি নাট্যাচার্য সেলিম আল দীন রচিত ‘স্বপ্নরমণীগণ’।

‘স্বপ্নরমনীগন’ পাঠ অভিনয়টি পরীক্ষা প্রযোজনা হিসেবে উপস্থাপনের জন্য প্রস্তুতকালে ম‚লত রচয়িতার ভাবনাকে ধারণ করার চেষ্টা করেছি।
“স্বপ্নরমণীগণ” পাঠ কালে, আমি ভীষণ বিস্ময়ে লক্ষ্য করি বর্তমান সময়েও একই বাস্তবতা বিদ্যমান আর তাই রচয়িতার অনুভবে সমান্তরাল অনুভ‚তি টের পাই। আর এজন্যই পাঠ অভিনয়ের জন্য নির্বাচন করি ‘স্বপ্নরমণীগণ’।”