ঢাকাবুধবার , ১৯ জানুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

মণিরামপুরের বীরমুক্তিযোদ্ধা এমএম নজরুল ইসলামের ইন্তেকাল

নুরুল হক। মনিরামপুর ( যশোর) প্রতিনিধি।।
জানুয়ারি ১৯, ২০২২ ৬:৩৭ অপরাহ্ণ
Link Copied!

যশোরের মণিরামপুর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান, বর্ষীয়ান রাজনীতিবিদ, প্রবীন আওয়ামী লীগ নেতা, সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব এমএম নজরুল ইসলাম (৭৬) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ……. রাজিউন)।

মঙ্গলবার রাত ৯টা ২৫ মিনিটে চিকিৎসারত অবস্থায় খুলনার সিটি হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘ দিন বার্ধক্যজনিত নানাবিধ রোগে ভুগছিলেন।

মরহুমের পারিবারিক সূত্রে জানাযায়, তিনি ২০ বছর আগে ক্যান্সারে আক্রান্ত হন। ক্যান্সার থেকে নিরাময় হলেও এরপর থেকে তাঁর শাররীক অবস্থা অনেকটাই ভেঙ্গে পড়ে। সম্প্রতি তিনি মারাত্মক শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছিলেন। গত ১৫ দিন আগে তিনি মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত রোগে আক্রান্ত হন। এ অবস্থায় চিকিৎসার জন্য তাকে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় মঙ্গলবার রাত ৯টা ২৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

বুধবার জোহরবাদ মণিরামপুর সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজার পূর্বে উপজেলা প্রশাসনের প থেকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর উপজেলার সদর ইউনিয়নের হাজরাকাঠি গ্রামে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুম পিতা আব্দুল মোল্যা ও মরহুম বড় ভাই এমএম সাখাওয়াত হোসেনের কবরের পাশে তার দাপন সম্পন্ন হয়। মৃত্যুকালে, তিনি দুই স্ত্রী, দুই কন্যা, দুই পুত্র, আত্মীয়-সজনসহ অসংখ্যা গুনাগ্রাহী রেখে গেছেন।

মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য আবুল কালম আজাদ বলেন, এমএম নজরুল ইসলাম ছিলেন একজন নিবেদিত ও জনদরদী রাজনীতিবিদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, উপজেলা চেয়ারম্যান এবং বৃহত্তর সদর ইউনিয়ন পরিষদের ৩বার চেয়ারম্যান হিসেবে তিনি সততার সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় মণিরামপুর মহিলা ডিগ্রী কলেজ, মণিরামপুর ফাজিল (ডিগ্রী) মাদরাসা, মণিরামপুর সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন স্থানে শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপন করেছেন।

মরহুমের নামাজে জানাজা পূর্ব মরহুমের কপিনে শ্রদ্ধা নিবেদন করেন ও বক্তব্য প্রদান করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি), জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, সহকারী কমিশনার (ভুমি) হরে কৃষ্ণ অধিকারী, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলাউদ্দীন।

এ ছাড়া মরহুমরে মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন উপজেলা বিএনপি’র আহবায়ক ও সাবেক পৌর মেয়র অ্যাড. শহীদ মুহাম্মদ ইকবাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেনসহ মণিরামপুর মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও স্বেচ্ছাসেবি সংগঠন।