ঢাকাবুধবার , ১৯ জানুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়

ঝালকাঠিতে দুটি বাস থেকে জাটকা ইলিশ উদ্ধার

নাঈম হাসান ঈমন। ঝালকাঠি জেলা প্রতিনিধি ।।
জানুয়ারি ১৯, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠিতে মৎস্য অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে যাত্রীবাহী বাস থেকে জাটকা ইলিশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাতে কৃষ্ণকাঠি পেট্রোলপাম্প মোড়ে যাত্রীবাহী বাসে তল্লাশী চালিয়ে এ জাটকা উদ্ধার করা হয়েছে।

এসময় কুয়াকাটা থেকে বেনাপোলগামী দুটি বাসের বাংকার থেকে ১২ টি পেটিতে প্রায় ১৫ মণ জাটকা জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। জাটকা পরিবহনের দায়ে দু’টি বাসের ৬ জনকে ৩০হাজার টাকা জরিমানা করা হয়। অর্থদন্ডপ্রাপ্তরা হলেন, কুয়াকাটা-বেনাপোল রুটের যাত্রীবাহী বাস “কুয়াকাটা এক্সপ্রেস” এর চালক মো. মামুন হোসেন, সুপারভাইজার মো. খোকন ও হেলপার আলতাফ হোসেন। এছাড়া একই রুটের “সেভেন ষ্টার” পরিবহনের চালক মো. দিপু, সুপারভাইজার আশরাফুল ইসলাম এবং হেলপার মো. রিপন। এদের প্রত্যেকের কাছ থেকে ৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতের পরিচালক জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. বশির গাজী তাদেরকে এ দন্ড দেন। অভিযানে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ।

মঙ্গলবার রাত পৌনে ১২ টায় বরিশাল-খুলনা মহাসড়কের ঝালকাঠি কৃষ্ণকাঠি পেট্রোলপাম্প মোড়ে বেশ ক’টি যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে জাকটাগুলো জব্দ করা হয়। জব্দকৃত জাটকা রাতেই বিভিন্ন মাদ্রাসার লিল্লাহ বোডিং, এতিমখানা এবং সরকারী শিশু পরিবারে বিতরন করে দেয়া হয়।

জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ বলেন, নভেম্বর থেকে জুন ৮ মাস জাটকা আরোহন, পরিবহন, মজুদ এবং বেচা-বিক্রির উপর নিষেধাজ্ঞা রয়েছে। উদ্ধারকৃত জাটকা পটুয়াখালী জেলার কলাপাড়া থানার মহিপুর বন্দরের বিভিন্ন মৎস আড়ৎ থেকে পিরোজপুর, খুলনা ও যশোর জেলার বিভিন্ন বাজারে যাচ্ছিলো।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. বশির গাজী বলেন, আমরা আজ তাতক্ষনিক অভিযান চালিয়েছি। জুনমাস পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।