ঢাকাবৃহস্পতিবার , ১৩ জানুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়াতে শেখ কামাল স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক।।
জানুয়ারি ১৩, ২০২২ ১১:০২ অপরাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি

কুষ্টিয়া, ১৩/০১/২০২২:

আজ বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়াতে খুলনা বিভাগের মধ্যে সবচেয়ে বড় ও আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত আন্তর্জাতিক মানের শেখ কামাল স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন ঘোষণা করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। ১৩ একর জায়গা নিয়ে ৪০ কোটি টাকার অধিক ব্যয়ে নির্মিত হচ্ছে এই স্টেডিয়ামটি। কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র আধুনিক ক্রীড়াঙ্গনের রুপকার ও আধুনিক ফুটবলের জনক শহীদ ক্যাপ্টেন শেখ কামালের নামে একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের মাধ্যমে
কুষ্টিয়াবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে চলেছে। আজ কুষ্টিয়ার আপামর জনসাধারণের জন্য এক বিশেষ মাহেন্দ্রক্ষণ। আমি সকল ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, সর্বস্তরের জনগণসহ এ আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে আমার আন্তরিক শুভেচছা ও অভিনন্দন জানাচ্ছি।

প্রতিমন্ত্রী বলেন, শহীদ শেখ কামাল ইতিহাসের একটি অংশ। তিনি মহান মুক্তিযুদ্ধে রণাঙ্গনের একজন বীর মুক্তিযোদ্ধা । ছিলেন একজন দক্ষ ক্রীড়া সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তিনি ভাল গিটার বাঁজাতেন এবং নাট্যকর্মের সাথেও জাড়িত ছিলেন। তিনি প্রতিষ্ঠা করেছেন আবাহনী ক্রীড়া চক্র ও স্পদন নামক খ্যাতনামা শিল্পগোষ্ঠী। তিনি আরো বলেন, এমন একজন মেধাবী তরুণ ক্রীড়া সংগঠকের নামে কুষ্টিয়াতে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ‘শেখ কামাল স্টেডিয়াম’ নির্মান করতে পেরে আমরাও নিজেদেরকে ধন্য মনে করছি।

প্রতিমন্ত্রী বলেন, দেশের ক্রীড়াঙ্গণে কুষ্টিয়া জেলার অসামান্য অবদান রয়েছে। এই মাঠ থেকেই উঠে এসেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, মোহাম্মদ মিথুন, এনামুল হক, বিজয়দের মতো তারকা সব খেলোয়াড়। ক্রিকেটের পাশাপাশি ফুটবলেও রয়েছে অনবদ্য ভূমিকা। আমি আশা করি এ স্টেডিয়ামটি নির্মিত হলে আরো ভালো মানের খেলোয়াড় উঠে আসবে এবং জেলার ক্রীড়াঙ্গনে এক নতুন দিগন্তের দ্বার উন্মোচিত হবে।

স্টেডিয়ামে চারতলা বিশিষ্ট প্যাভিলিয়ন, তিন তলা বিশিষ্ট ডরমিটরি, পূর্ণাঙ্গ গ্যালারি, সুইমিং পুলের উন্নয়ন, মাঠ উন্নয়নসহ অন্যান্য সুযোগ সুবিধাদি থাকবে। এছাড়াও বিদ্যমান সুইমিংপুলের অধিকতর উন্নয়নের জন্য প্রায় ৪ কোটি ৬০ লাখ টাকা এবং
বিদ্যমান টেনিস কমপ্লেক্সের জন্য ১ কোটি ১৩ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও কুষ্টিয়ার কুমারখালী, দৌলতপুর, মিরপুর, ও খোকসায় এ চারটি উপজেলাতে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আকম সারোয়ার জাহান বাদশা এমপি, সেলিম আলতাফ জর্জ এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া) মোঃ মোশারফ হোসেন মোল্লা, এনএসসির পরিচালক (যুগ্ম সচিব) ও প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) শাহ আলম সরদারসহ স্হানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।