ঢাকাবুধবার , ১২ জানুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

আশুলিয়ায় যুবলীগ নেতা শ্যুটার রাসেলের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা

রতন হোসেন মোতালেব । সাভার প্রতিনিধি।।
জানুয়ারি ১২, ২০২২ ১১:৪২ অপরাহ্ণ
Link Copied!

সাভারের আশুলিয়া ভোট কেন্দ্র দখলকে কেন্দ্র করে মেম্বার প্রার্থী আব্দুল খালেকের নির্বাচনী এজেন্ট হালিমসহ কয়েক জনকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগে আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল মাদবর ওরফে শ্যুটার রাসেলসহ ১১জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
গুরুতর আহতদের পক্ষে আশুলিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাবেক মেম্বার আব্দুল খালেক বাদী হয়ে সোমবার (১০ জানুয়ারি) রাতে আশুলিয়া থানায় এ মামলা দায়ের করলেও এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

মামলার এজাহারনামীয় আসামিরা হলেন- আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল মাদবর ওরফে শ্যুটার রাসেল (৩০), সোহেল পালোয়ান (৩২), সাদ্দাম হোসেন(৩০), গিয়াস উদ্দিন(৩৫), আবু সাঈদ (৪০), রোকন (৩২), রাহি (২৮), ওয়াকিল (৩০), মোঃ মোসাদ্দেক (২৬), আমজাদ হোসেন (২৫), মোঃ মাসুদ রানা (৩৫)। এছাড়াও মামলায় অজ্ঞাত পরিচয়ে অনেকেই আসামি করা হয়েছে।

এলাকাবাসী জানায়, আশুলিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মেম্বারপ্রার্থী আব্দুল খালেকের প্রতিদ্বন্দ্বী মোরগ মার্কা প্রতীকের মেম্বার লিটন মাদবরের পক্ষে ভোটকেন্দ্রে ঢুকে জোর করে মোরগ মার্কা প্রতীকে সিল মারতে যায় রাসেল মাদবর ও তার সহযোগীরা। এসময়ে আব্দুল খালেকের সমর্থক ও এজেন্টরা বাধা দিলে রাসেল মাদবর ও তার সন্ত্রাসী বাহিনী আব্দুল খালেকের ফুটবল মার্কা প্রতীকের সমর্থকদের হুমকি-ধামকি দেয়। পরে কেন্দ্র থেকে বের হলে তাদের উপর স্বসস্ত্র হামলা করে অভিযুক্তরা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ জানুয়ারি ইউপি নির্বাচন চলাকালীন সময়ে দুপুর ১২ টার দিকে আশুলিয়ার আড়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের পাশে এজেন্টদের বেধড়ক মারধর করে আশুলিয়া ইউনিয়ন যুবলীগ নেতা রাসেল মাদবর ও তার সহযোগীরা।

এসময় গুরুতর আহত হয় ইউপি সদস্য প্রার্থী আব্দুল খালেকের এজেন্ট মোঃ হালিম, ভাগিনা শামসুল আলম, ভাতিজা জাহাঙ্গীর আলম এছাড়া হামলার শিকার হওয়া বাকি এজেন্টরা হলেন, জাহের, সেলিম, রকি ও শিপন। অভিযুক্তরা রামদা, লোহার রড, চাপাতি, জিআই পাইপ, লাঠিসহ দেশীয় অস্ত্রে সজ্জিত ছিল। পরে সংবাদ পেয়ে আব্দুল খালেক ঘটনাস্থলে উপস্থিত হলে তাকেও হুমকি প্রদান করে অভিযুক্তরা চলে যায়।

উল্লেখ্য, ডিস ব্যবসা দখলকে কেন্দ্র করে সাভারে এক ব্যবসায়ীসহ তার পরিবারের উদ্দেশ্যে কয়েক রাউন্ড গুলি করে রাসেল মাদবর এছাড়াও সাভার ও আশুলিয়ায় বিভিন্ন সময়ে ঝুট ব্যবসা দখলসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত রয়েছেন বলে এলাকাবাসী জানান।

এবিষয়ে অভিযুক্ত আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল মাদবরের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

অভিযুক্তের বিরুদ্ধে সাংগঠনিকভাবে কোনো ব্যবস্থা গ্রহণ করা হবে কিনা এ বিষয়ে জানতে যুবলীগের আশুলিয়া থানা কমিটির আহ্বায়ক কবির হোসেন সরকারের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি পরে তাকে খুদেবার্তা পাঠালেও তিনি কোনো জবাব দেননি।

এ ব্যাপারে পুলিশ জানান, মামলার তদন্ত চলমান রয়েছে।তদন্ত স্বাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।