ঢাকাবুধবার , ১২ জানুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

শেখ রাসেলের আদর্শে উদ্বুদ্ধ হতে কৃষিমন্ত্রীর আহ্বান

নিজস্ব প্রতিবেদক।।
জানুয়ারি ১২, ২০২২ ৭:৩৩ অপরাহ্ণ
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলে আদর্শে উদ্বুদ্ধ হতে দেশের তরুণ সমাজের প্রতি আহবান জানিয়েছেন ড: আব্দুর রাজ্জাক এমপি। কৃষিমন্ত্রী বলেন, শেখ রাসেল বঙ্গবন্ধুর আদর্শেই বড় হচ্ছিলেন। ছোট কাল থেকেই তার সমবয়সীদের সঙ্গে তার একটা সখ্যতা ছিল। ছোটদের লাইনে দাড় করিয়ে মার্চ করাতেন। এ থেকেই বুঝা যায় তার মধ্যে নেতৃত্ব দেয়ার যোগ্যতা বিদ্যমান ছিল।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু – কিশোর পরিষদের আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে ল্যাপটপ, ক্রীড়া সামগ্রী, শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এ সব কথা বলেন।

আজ বুধবার সকালে জাতীয় জাদুঘরের হল রুমে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীর উপস্থিতিতে ভিন্ন ধর্মী এ অনুষ্ঠানে

মন্ত্রী আরো বলেন শেখ রাসেল বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের কোলে জন্মগ্রহণ করেছিলেন। যিনি নিজের সামান্যতমতম সম্পদ ও মানুষের জন্য বিলিয়ে দিতে কুন্ঠাবোধ করতেন না। যিনি নিজে কষ্ট করেও মানুষের উপকার করতেন। তাই শেখ রাসেলও পিতা ও মাতার থেকেই মহতীসব গুনাবলী অর্জন করেছিলেন।

বঙ্গবন্ধু সম্পর্কে আব্দুর রাজ্জাক বলেন,বঙ্গবন্ধু ছিলেন একজন আদর্শ নেতা। যিনি গ্রামের মেহনতী, শোষিত মানুষের কথা বলতেন। এ কারণে সহ্য করতে হয়েছে অনেক জেল জুলুম। তাও তিনি অন্যায় মেনে নেননি। জীবনের শেষ দিন পর্যন্ত অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করে গেছেন।

তিনি আরো বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশে বিজয়ের বেশে পা রেখেছিলেন। মহানায়কের আগমনে মানুষের উল্লাাস দেখেই বুঝা যায় তিনি কতটা জনপ্রিয় ছিলেন এই দেশে। তিনি না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। আমরা একটা পতাকা পেতাম না।

তরুণ প্রজন্মকে শেখ রাসেলের মত হওয়ার আহবান জানিয়ে কৃষিমন্ত্রী বলেন, তোমাদের শেখ রাসেলের মত হতে হবে। তোমরাই শেখ রাসেলের উত্তসূরি। শেখ রাসেলের আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির জন্য কাজ করতে হবে।

শেখ রাসেল জাতীয় শিশু – কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন।