ঢাকাশনিবার , ১ জানুয়ারি ২০২২
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চিকিৎসা ও স্বাস্থ্য
  9. জাতীয়
  10. তথ্য ও প্রযুক্তি
  11. প্রবাস বাংলা
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

চান্দিনার নবাবপুর প্রবাসী কল্যাণ মাদ্রাসা’র ছাত্রের প্রথমস্থান অর্জন

আলিফ মাহমুদ কায়সার। কুমিল্লা প্রতিনিধি।।
জানুয়ারি ১, ২০২২ ৮:৩৮ অপরাহ্ণ
Link Copied!

‘হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ’ কুমিল্লা জেলা শাখা জোন-২ এর উদ্যোগে আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগীতা ২০২১ এ পাঁচ পারা গ্রুপে অংশগ্রহন করে প্রথম স্থান অর্জন করেন ১০ বছর বয়সী মোঃ আবদুল্লাহ আল মামুন। এবং ১০পারা গ্রুপে অংশগ্রহণ করে দ্বিতীয় স্থান অর্জন করেছেন তানজিম হোসাইন সায়েম।

আব্দুল্লাহ ও তানজিম চান্দিনার দোল্লাই নবাবপুর দক্ষিণ বাজার প্রবাসী কল্যান ভবনে অবস্থিত আন্তর্জাতিক তাহফিজুল কুরআন মাদ্রাসার হিফজুল কুরআন বিভাগের ছাত্র।
গত বৃহস্পতিবার দিনব্যাপী দাউদকান্দি উপজেলার জামি’আ হোসাইনিয়া দারুল উলুম মাদরাসা সংলগ্ন গৌরীপুর পশ্চিম বাজার শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত এ প্রতিযোগীতায় প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারকারী আবদুল্লাহ আল মামুন ও তানজিম হোসাইন সায়েম এর হাতে পুরস্কার তুলে দেন উক্ত ফাউন্ডেশনের কুমিল্লা জেলা শাখার সভাপতি শাইখুল হাদিস আল্লামা নজির হোসাইন কাসেমী।

আবদুল্লাহ আল মামুন চান্দিনা উপজেলার বিচুন্দাইর গ্রামের ইসমাইল হোসেনের কনিষ্ট পুত্র। আর তানজিম হুসাইন সায়েম কচুয়া উপজেলার শংকরপুর গ্রামের হাফেজ শাহজালালের কনিষ্ঠপুত্র।

এছাড়াও উক্ত প্রতিযোগীতায় অত্র প্রতিষ্ঠান থেকে ৫ পারা, ১০ পারা ও ২০ পারা গ্রুপে অংশগ্রহণ করে ৭ম,৮ম ও ৯ম স্থান অধিকার করে নিজ মেধা ও কৃতিত্বের স্বাক্ষর রাখেন সিয়াম হোসাইন,সাকিব আল হাসান ও আবদুল্লাহ আল মাহমুদ।

শাইখুল হাদিস আল্লামা নজীর আহমদ কাসেমীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন হুফফাজের কেন্দ্রিয় সদস্য হাফেজ ক্বারী আবুল খায়ের, সিনিয়র সভাপতি হাফেজ মাওলানা মনিরুজ্জামান,সাধারন সম্পাদক হাফেজ মোহাম্মদ নূরুদ্দীন,যুগ্মসম্পাদক হাফেজ মুহাম্মদ শরীফুজ্জামান, সাংগঠনিক সম্পাদক হাফেজ মুহাম্মদ শাহপরান,সহ অন্যান্য নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

পুরস্কার হাতে পেয়ে আবদুল্লাহ আল মামুন ও তানজীম হুসাইন সায়েম মাদ্রাসার পরিচালক ও সকল শিক্ষককে ধন্যবাদ জানান এবং এ সফলতা শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম ও নেক দোয়ার ফসল হিসেবেই বিশ্বাস করেন বলে জানান ৷সেই সাথে সবার নেক দোয়া কামনা করেন।

এ ব্যাপারে দোল্লাই নবাবপুর আন্তর্জাতিক তাহফিজুল কুরআন মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ মোঃ শফিকুল ইসলাম জানান প্রতিষ্ঠালগ্ন থেকে এ মাদ্রাসাটি যথারীতি জেলা উপজেলার বিভিন্ন হিফজুল কুরআন প্রতিযোগীতায় অংশগ্রহন করে ১ম,২য়,৩য় স্থান অর্জনসহ শতভাগ সফলতার সাক্ষর রেখে এগিয়ে যাচ্ছে,আলহামদুলিল্লাহ।

সেক্ষেত্রে মহান রব্বুল আলামীনের বিশেষ দয়া ও অনুগ্রহের পাশাপাশি উক্ত মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদের আন্তরিক প্রচেষ্টার কথাও তুলে ধরেন।তিনি তাদের উত্তোরত্তর সাফল্য কামনা করেন।সেই সাথে মাদ্রাসায় নূরানী, হিফজুল কুরআন ও কিতাব বিভাগে ইবতেদায়ী থেকে জামাতে মিজান পর্যন্ত বিভাগ চালু আছে বলে আমাদের অবহিত করেন।

এদিকে জেলাব্যাপী হিফজুল কোরআনের এ প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে ৫জন ছাত্র মেধা তালিকায় স্থান পাওয়ায় পরিবারবর্গ ও অন্যান্য অভিভাবকবৃন্দ তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এবং মাদরাসা পরিচালক ও শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা আদায় করেছেন।